সোমবার, ২৭ মার্চ ২০২৩ খ্রিস্টাব্দ, ১৩ চৈত্র ১৪২৯ বঙ্গাব্দ, ৪ রমজান ১৪৪৪ হিজরি
সোমবার, ২৭ মার্চ ২০২৩ খ্রিস্টাব্দ
Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkar/public_html/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালন উপলক্ষে প্রস্তুতি সভা

শরীয়তপুরে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালন উপলক্ষে প্রস্তুতি সভা
শরীয়তপুরে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালন উপলক্ষে প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্য রাখছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শামীম হোসেন রেজা। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। ২১ অক্টোবর বুধবার বেলা ১১টায় জেলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শরীয়তপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শামীম হোসেন রেজা। সভায় বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সভাপতি অনল কুমার দে, সাধারণ সম্পাদক যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার, ডিআইও-১ আজহারুল ইসলাম, বিজ্ঞানী আব্দুল মজিদ সরদার প্রমূখ। এসময় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সভা সফল ভাবে পালনের লক্ষে একটি কমিটি গঠন করা হয়। জেলা প্রশাসক মো. পারভেজ হাসান সভাপতি, পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামানকে সহ-সভাপতি এবং জেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এমারত হোসেনকে সম্পাদক করে ২৬ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।
এসময় সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামীম হোসেন রেজা বলেন, ডিজিটাল বাংলাদেশকে মাধ্যম আয়ের দেশ গড়তে হলে বিজ্ঞানকে গুরুত্ব দিতে হবে। বিজ্ঞানের পাশাপাশি কারিগরি শিক্ষাকে গুরুত্ব দিলে দেশে কোন শিক্ষিত বেকার থাকবে না। কর্মসংস্থানের কোন সমস্যা থাকবে না। দেশ ও জনগনের কর্মসংস্থান বাড়াতে হলে কারিগরি শিক্ষা ও বিজ্ঞান শিক্ষায় অবশ্যই আরো বেশী বেশী গুরুত্ব দিতে হবে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।