শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিজরি
শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

সবার আগে আমাদের মানুষ হতে হবে : ইকবাল হোসেন অপু এমপি

সবার আগে আমাদের মানুষ হতে হবে : ইকবাল হোসেন অপু এমপি
দূর্গা পূজা উপলক্ষে শরীয়তপুর পৌরসভার সনাতন ধর্মাবলম্বীদের মাঝে অনুদানের অর্থ বিতরণ করছেন ইকবাল হোসেন অপু এমপি। ছবি-দৈনিক হুংকার।

বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু বলেছেন আল্লাহ মানুষকে সর্বশ্রেষ্ঠ জাতি হিসেবে সৃষ্টি করেছেন। তাই মানুষকেই তিনি পুনরায় শেষ বিচারের দিন জবাবদীহিতার মুখোমুখি করবেন। আপনি কোন ধর্ম পালন করলেন সেটা বড় কথা নয়। আপনি মানুষ হিসেবে কতটা মানবিক ছিলেন সেটাই প্রশ্ন করা হবে সেদিন। তিনি ২১ অক্টোবর দুপুরে জেলা শহরের চৌরঙ্গীস্থ তার রাজনৈতিক কার্যালয়ে দূর্গা পূজা উপলক্ষে শরীয়তপুর পৌরসভার সনাতন ধর্মাবলম্বীদের সাথে পৌরসভা আওয়ামী লীগের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
ইকবাল হোসেন অপু আরো বলেন, সবার আগে আমাদের মানুষ হতে হবে। আসুন আমরা সারদীয় দূর্গা পূজা উপলক্ষে শপথ গ্রহন করি। আমরা সবাই যার যার ধর্ম পালনে আন্তরিক হবো। পৃথিবীতে এমন কোন ধর্ম সৃষ্টি হয়নি যা অপর ধর্মকে খাটো করে। আমাদের প্রতিবেশীকে অভুক্ত রেখে নিজের পেটপুড়ে খেলে তার জবাবও দিতে হবে। তাই প্রতিবেশীর হক আদায় করার জন্য আমাদের ইসলাম ধর্মে বার বার বলা আছে। আমি বিশ্বাস করি হিন্দু ধর্মাবলম্বীরাও একই রীতি বিশ্বাস করে। কারণ তারা পরকালে বিশ্বাস করেন।
শরীয়তপুর পৌরসভা আওয়ামীলীগের সভাপতি এম.এম. জাহাঙ্গীর এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমির হোসেন খানের পরিচায়নায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুর রব মুন্সী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে। সভায় উপস্থিত ছিলেন জেলা পূজা উদ্যাপন কমিটির সভাপতি মুকুল চন্দ্র রায়, সাধারণ সম্পাদক মানিক ব্যানার্জী, জেলা হিন্দু-বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের আহবায়ক শংকর প্রসাদ চৌধুরী, সদর উপজেলা পূজা উদ্যাপন কমিটির সভাপতি সমীর কিশোর দে প্রমূখ।
অনুষ্ঠান থেকে মতবিনিময় সভার সভাপতি এম.এম. জাহাঙ্গীর বলেন, আমার প্রিয় ব্যক্তিত্ব এমপি মহোদয়ের নির্দেশে এই আয়োজন করা হয়েছে। আমরা প্রথমে মানুষ পরে বাঙ্গালী এবং সর্বশেষ মুসলমান। আমরা মানুষ হিসেবে সমাজটাকে সুন্দর ভাবে গড়ে তুলব। আমরা জানি মানুষরূপি কিছু অশুর যারা এই সমাজের বিনষ্টকারী তাদের বদ করার জন্যই এই দূর্গা উৎসব। আমরা ধর্মনিরপেক্ষভাবে এই দূর্গা উৎসব সুন্দর ভাবে পালন করব। আমি এই আশাবাদ ব্যক্ত করছি। দূর্গ পূজাকে সুন্দররূপে উদযাপন করার জন্য পৌরসভা আওয়ামীলীগের পক্ষ থেকে আর্থিক অনুদানের আয়োজন করেছি। আজ পৌরসভার ৯টি পূজা মন্ডপের নেতৃবৃন্দের হাতে এই অর্থ বিতরণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।