শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিজরি
শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে যক্ষ্মা প্রতিরোধে সুশীল সমাজের সাথে নাটাবের মতবিনিময়

শরীয়তপুরে যক্ষ্মা প্রতিরোধে সুশীল সমাজের  সাথে নাটাবের মতবিনিময়
শরীয়তপুরে যক্ষ্মা প্রতিরোধে সুশীল সমাজের সাথে নাটাবের মতবিনিময় সভায় উপস্থিত অতিথিবৃন্দ। ছবি-দৈনিক হুংকার।

বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) কর্তৃক আয়োজিত যক্ষ্মা রোগী শনাক্ত, সম্ভাব্য যক্ষ্মা রোগীর চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য শরীয়তপুর জেলা সুশীল সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১৫ অক্টোবর বেলা ১১টায় শরীয়তপুর সদরস্থ এসডিএস এর প্রশিক্ষণ কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা নাটাবের সভাপতি মজিবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ আব্দুল আল মুরাদ। জেলা নাটাবের সাংগঠনিক সম্পাদক এম. হারুন অর রশীদ এর সঞ্চালনায় প্রধান আলোচক ছিলেন শরীয়তপুর পুলিশ হাসপাতালের মেডিকেল অফিসার, ডাঃ মোঃ মনিরুল ইসলাম। বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা আলম মাস্টার, শিক্ষক মিজানুর রহমান, সাংবাদিক খলিলুর রহমান প্রমূখ।
প্রধান বক্তা ডাঃ মনিরুল ইসলাম বলেন, করোনা দুর্যোগকালিন সময়ে যাতে যক্ষ্মা চিকিৎসা ব্যহত না হয় সেজন্য এক নাগারে ২ সপ্তাহ বা তার বেশি সময় ধরে কাশি থাকলে সে সকল ব্যক্তিকে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্র বা যক্ষ্মা নিয়ন্ত্রন কেন্দ্রে পাঠাতে হবে।
প্রধান অতিথি সিভিল সার্জন ডাঃ আব্দুল আল মুরাদ বলেন, বর্তমান করোনা বৈশ্বিক মহামারীর কারণে যক্ষ্মা রোগের চিকিৎসা মারাত্মক ভাবে ব্যহত হচ্ছে। বিশেষ করে আতংকিত অনেক যক্ষ্মা রোগী ভয়ে চিকিৎসা কেন্দ্রে যাচ্ছে না। এ সকল ভয় উপেক্ষা করে রোগীরা যাতে চিকিৎসা সেবা পেতে পারে তার জন্য সুশীল সমাজের প্রতিনিধিদের প্রতি সজাগ দায়িত্ব পালনের জন্য আহবান জানান। এসময় নাটাব কেন্দ্রীয় কার্যালয়ের এফএলএস তরুন কুমার বিশ্বাস সভার প্রস্তাবনা ও বক্তব্য সমূহ সদর দপ্তরে উপস্থাপন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।