বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে নতুন জেলা প্রশাসক মো: পারভেজ হাসান

শরীয়তপুরে নতুন জেলা প্রশাসক মো: পারভেজ হাসান
জেলা প্রশাসক মো: পারভেজ হাসান। ফাইল ফটো।

গত ৮ অক্টোবর বৃহস্পতিবার সকালে শরীয়তপুরে জেলা প্রশাসক হিসেবে যোগদান করেছেন মো: পারভেজ হাসান। সদ্য বিদায়ী জেলা প্রশাসক কাজী আবু তাহের আনুষ্ঠানিক ভাবে নবাগত জেলা প্রশাসককে দায়িত্ব হস্তান্তর করেন। এর পূর্বে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিবের দায়িত্ব পালন করেছেন। ২২তম বিসিএস এর মাধ্যমে তিনি প্রশাসন ক্যাডারে নিয়োগপ্রাপ্ত হয়।
১৯৭৭ সালে তিনি বাগেরহাট জেলার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। কুষ্টিয়া জেলার কুমারখালী এম.এন. পাইলট হাই স্কুল থেকে ১৯৯২ সালে কৃতিত্বের সাথে এসএসসি পরীক্ষায় তিনি উত্তীর্ণ হন। ১৯৯৪ সালে বাগেরহাট পিসি কলেজ থেকে এইচএসসি পাশ করেন। ১৯৯৭ সালে ঢাকা বিশ^বিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগ থেকে বিএসএস (অনার্স) এবং ১৯৯৮ সালে স্নাতকত্তোর ডিগ্রী লাভ করেন। পরবর্তীতে তিনি ট্যুরিজম এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট বিষয়ে যুক্তরাজ্যের বেডফোর্ড সায়ার বিশ^বিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রী গ্রহন করেন।
২০০৩ সালে ২২তম বিসিএস এর মাধ্যমে সহকারী কমিশনার এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদান করেন। সহকারী কমিশনার (ভূমি) হিসেবে নড়াইল জেলার কালিয়া ও সাতক্ষীরা সদর উপজেলায় দায়িত্ব পালন করেছেন। সিনিয়র সহকারী কমিশনার হিসেবে ব্রাহ্মণবাড়িয়া জেলায় দায়িত্ব পালন করেন। উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলায়। বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র সাভারে উপ-পরিচালক এর দায়িত্ব পালন করেন। অতিরিক্ত জেলা প্রশাসক ছিলেন যশোর জেলায়। এছাড়াও তিনি ন্যাশনাল কনসালটেন্ট ও লোকাল ডেভেলপমেন্ট স্পেশালিস্ট হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পে কর্মরত ছিলেন। স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে উপ-সচিব এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। চলতি বছরের ৮ অক্টোবর শরীয়তপুর জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহন করেন।
চাকুরী জীবনে তিনি মালয়েশিয়া, থাইল্যান্ড, ফিজি, ফিলিপাইন, যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশে ভ্রমন করেছেন। তার সহধর্মীনি নুরজাহান হোসেন একজন গৃহিনী। দাম্পত্য জীবনে তিনি ২ পুত্র সন্তানের জনক।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।