শনিবার, ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
শনিবার, ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

এসডিএসের উদ্যোগে ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

এসডিএসের উদ্যোগে ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন
ধর্ষকদের বিচারের দাবীতে শরীয়তপুরে এসডিএসের মানববন্ধন। ছবি-দৈনিক হুংকার।

দেশব্যাপী লাগাতার নারী-শিশু গণধর্ষণ ও নির্যাতন কারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে শরীয়তপুর ডেভলপমেন্ট সোসাইটি (এসডিএস) ও জাতীয় কন্যা শিশু এডভোকেসী ফোরাম এর যৌথ আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১০ অক্টোবর শনিবার শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে সকল বয়সী ও সকল শ্রেনি পেশার মানুষ এই মানববন্ধনে অংশগ্রহন করে একাত্বতা প্রকাশ করে।
মানববন্ধন থেকে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন, দিন দিন দেশব্যাপী ধর্ষণ, গণধর্ষণ ও নিপীড়নের ঘটনা বেড়েই চলছে। শিশু থেকে বৃদ্ধা নারীও ধর্ষকদের লালসা থেকে রেহাই পায় না। ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি না দেয়া হলে তারা আরও বেপরোয়া হয়ে উঠবে। প্রধানমন্ত্রী আপনিও একজন নারী, আপনার প্রতি আমাদের বিশ^াস ও আস্তা আছে। আপনি চাইলে মানুষরূপী এই ধর্ষক জানোয়ারদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে পারেন। আমরা মানববন্ধন থেকে জোর দাবী জানাচ্ছি খুব শীঘ্রই ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবেন।
মানববন্ধন পরবর্তী নারী নেত্রী ও জেলা পরিষদ সদস্য এ্যাডভোকেট রাশিদা মির্জার সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন মানবাধিকার কর্মী এসডিএসের প্রতিষ্ঠা মজিবুর রহমান, নারী নেত্রী অমলা দাস, উন্নয়ন কর্মী ড. মাহাবুবুর রহমান সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।