রবিবার, ৬ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ২১শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে রবিউস সানি, ১৪৪২ হিজরি
রবিবার, ৬ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

শরীয়তপুরে শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর মধ্য দিয়ে ক্যাম্পেইন এর উদ্বোধন করছেন সিভিল সার্জন ডাঃ এস এম আবদুল্লাহ আল মুরাদ। ছবি-দৈনিক হুংকার।

সারাদেশের ন্যায় শরীয়তপুর জেলায় ৪ অক্টোবর থেকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। রোববার সকাল ৯ টায় জেলা সদরের ১০০ শয্যা আধুনিক হাসপাতালে পক্ষকাল ব্যাপি এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন সিভিল সার্জন ডাঃ এস এম আবদুল্লাহ আল মুরাদ।
এসময় উপস্থিত ছিলেন সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মুনীর আহমেদ খান, এমডিওসি ডাঃ মাসুদ হাসান, জেলা স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মাহাবুবার রহমান, জেলা ইপিআই সুপারেন্টন্ডেন মোঃ মোজাম্মেল হক সহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা কর্মচারীগন।
উল্লেখ্য, প্রতি বছর ১ দিনে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন করা হলেও করোনা পরিস্থিতির কারণে এবার ২ সপ্তাহ কাল এ ক্যাম্পেইন চলবে। গত ২৬ সেপ্টেম্বর থেকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হওয়ার কথা থাকলেও পরে সিদ্ধান্ত পরির্বতন করা হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ৪ অক্টোবর থেকে শুরু হয়ে ১৭ অক্টোবর পর্যন্ত চলবে। দেশের নির্ধারিত ইপিআই কেন্দ্র গুলোতে পর্যায়ক্রমে ৬-১১ মাস বয়সী শিশুদের একটি নীল রঙের এক লাখ আইইউ এবং ১২-৫৯ মাস বয়সী শিশুদের একটি করে লাল রঙের দুই লাখ আইইউ উচ্চ ক্ষমতা সম্পন্ন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।