বৃহস্পতিবার, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
বৃহস্পতিবার, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে সাংবাদিকদের সাথে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ওরিয়েন্টেশন কর্মশালা

শরীয়তপুরে সাংবাদিকদের সাথে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ওরিয়েন্টেশন কর্মশালা
শরীয়তপুরে সাংবাদিকদের সাথে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ওরিয়েন্টেশন কর্মশালা

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ সম্পর্কে জেলা কর্মরত সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় সিভিল সার্জনের সভাকক্ষে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. এস. এম. আব্দুল্লাহ আল মুরাদ। কোভিড-১৯ মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পরিচালনা করা হবে বলে জানিয়েছেন সিভিন সার্জন।
কর্মশালায় বক্তব্য রাখেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. সৈয়দা শাহিনুর নাজিয়া, মেডিকেল অফিসার মাসুদ প্রমূখ। কর্মশালা পরিচালনা করেন জেলা ইপিআই কর্মকর্তা মো. মোজাম্মেল হক।
ওরিয়েন্টেশন কর্মশালা থেকে জানা গেছে, ১১ হাজার ৭৫ বর্গ কিলোমিটর জেলায় ১৩ লক্ষ ৫১ হাজার জনসংখ্যা রয়েছে। তাদের মধ্যে এই বছর নীল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল ০ থেকে ১১ মাস বয়সী ৩১ হাজার ৭৮২ জন শিশুকে খাওয়ানো হবে আর লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লক্ষ ৭২ হাজার ৮১৬ জন শিশুকে। এ জন্য আগামী ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ১ হাজার ৬১৯টি কেন্দ্র ব্যবহার করা হবে। এই বছর কোন ভ্রাম্যমান কেন্দ্র থাকছে না বলেও জানিয়েছেন সূত্রটি।
ওরিয়েন্টেশন কর্মশালার সভাপতি সিভিল সার্জন ডা. এস.এম. আব্দুল্লাহ আল মুরাদ বলেন, স্বাস্থ্যবিধি মেনে সকল শিশুকে এই ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে। ইচ্ছা করলে শিশুদের অভিভাবকও তাদের শিশুকে টিকা খাওয়াতে পারবে। প্রশিক্ষণপ্রাপ্ত স্বাস্থ্য কর্মীদের পাশাপাশি প্রশিক্ষণপ্রাপ্ত স্বেচ্ছাসেবী নিয়োগ দেয়া হয়েছে। কোন শিশু যেন এই কর্মসূচি থেকে বাদ না পরে তাই ১৪ দিন ব্যাপী এই কার্যক্রম চলবে। এই ভিটামিন শিশুর দেহে পাশর্^প্রতিক্রিয়ার সুযোগ নাই। তার পরেও কোন শিশুর সমস্যা দেখা দিলে আমাদের সাথে কথা বলে সংবাদ প্রকাশ করার জন্য অনুরোধ করছি।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।