বুধবার, ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
বুধবার, ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

শরীয়তপুরেএলজিইডির গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস উদ্বোধন

শরীয়তপুরেএলজিইডির গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস উদ্বোধন
শরীয়তপুরেএলজিইডির গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস উদ্বোধন

‘মুজিব বর্ষের অঙ্গীকার, সড়ক হবে সংস্কার’ এ শ্লোগানের বাস্তব প্রতিফলন ঘটানোর লক্ষ্য নিয়ে শরীয়তপুরে উদ্বোধন করা হলো ‘গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস অক্টোবর-২০২০’।
১অক্টোবর বৃহস্পতিবার শরীয়তপুর বুড়িহাট সড়ক সংস্কারের মাধ্যমে সংস্কার মাসের উদ্বোধন করা হয়। শরীয়তপুরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সোঃ শাহজাহান ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধন অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ঢাকা বিভাগীয় নির্বাহী প্রকৌশলী মোঃ মোজাহিদুর ইসলাম।
এসময় অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন এলজিইডি শরীয়তপুরের সিনিয়র সহকারী প্রকৌশলী রনজিৎ দে,সহকারী প্রকৌশলী ফারহান মোহাম্মদ জহির,ক্ষুদ্রাকার পানি সম্পদ প্রকল্পের সহকারী প্রকৌশলী খায়রুল হাসান শাওন,উপসহকারী প্রকৌশলী নজরুল ইসলাম,ম্যাকানিক্যাল ফোরম্যান আহমেদ আলী,ল্যাব টেকনিশিয়ান মোঃ মতিউর রহমান,উপসহকারী প্রকৌশলী গবিন্দ চন্দ্র, সার্ভেয়ার মোঃ জামাল উদ্দিন সিকদার।
প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিভাগীয় নির্বাহী প্রকৌশলী মোঃ মোজাহিদুল ইসলাম বলেন, নির্মাণ সামগ্রী, আধুনিক প্রযুক্তি এবং জবাবদিহিতা এবং সুপারভিশন নিশ্চিত করার কারনে সুফল পাওয়া যাচ্ছে। জাতির জনকের জন্মশত বার্ষিকী উপলক্ষে আমরা দেশ ব্যপি অক্টোবর মাসকে গ্রামীন সড়ক সংস্কার মাস হিসেবে পালন করবো।
তিনি জানান, রাস্তা, সেতু নির্মাণ এবং রক্ষণাবেক্ষণসহ যে কাজই হোক না কেন তা অবশ্যই মানসম্মত ও টেকসই হতে হবে। গুণগত কাজ করতে গিয়ে কোনো ধরনের চাপের কাছে মাথা নত করা যাবে না।
সভাপতির বক্তব্যে শরীয়তপুরের নির্বাহী প্রকৌশলী মোঃ শাহজাহান আলী বলেন, শহরের সব সুযোগ-সুবিধা গ্রামগঞ্জে পৌঁছে দেওয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার “আমার গ্রাম, আমার শহর” এর পরিকল্পনা প্রণয়ন করেছে। এটি বাস্তবায়িত হলে নগর এবং গ্রামের বৈষম্য দূর হবে। জাতির পিতার জন্মশত বার্ষিকী পালনের অংশ হিসেবে শরীয়তপুর জেলা সদরসহ অপর ৫ উপজেলায় অক্টোবর মাসকে সড়ক সংস্কার মাস হিসেবে পালন করছি। এ কাজ বাস্তবায়নের জন্য আমাদের ভ্রম্যমান রক্ষনাবেক্ষন দল ওএলসিএস মহিলা ক্রু দ্বারা কার্যক্রম পরিচালিত হবে। তারা সড়কের ছোটখাটো গর্ত মেরামত,হার্ডসোল্ডারের জঙ্গল পরিস্কার,মাটিদ্বারা মেরামত করে সড়ক সচল রাখা হবে। সড়ক সংস্কারে ইমালশন ব্যবহার করে সংস্কার লরা হবে যাতে ভিজা ও স্যাত স্যাতে পরিবেশেও কাজ বিগ্নিত না হয়।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।