শুক্রবার, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
শুক্রবার, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে জাতীয় কন্যা শিশু দিবস পালিত

শরীয়তপুরে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন জেলা প্রশাসক কাজী আবু তাহের। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জাতীয় কন্যা শিশু দিবস-২০২০ উদ্যাপন করা হয়েছে। এই উপলক্ষ্যে ৩০ সেপ্টেম্বর বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক খাদিজাতুন আসমার সভাপতিত্বে অলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কাজী আবু তাহের। জুম সিস্টেমে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান, সিভিল সার্জন ডা. এস.এম আব্দুল্লাহ আল মুরাদ। সভায় উপস্থিত থেকে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা সমাবসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ কামাল হোসেন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াসমিন, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান এ্যাডভোকেট রওশন আরা বেগম। এসময় বিভিন্ন সরকারী-বেসরকারী সংস্থার কর্মকর্তাবৃন্দ ও কন্যা শিশুরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, জ্ঞান হলো মানসিক শক্তি। কবির ভাষায় সকল হিতকর সাফল্যের পিছনে নারীর ভূমিকা অপরিসীম। তাই নারীকে শিক্ষিত হতে হবে। আইন নারীর পক্ষে রয়েছে তাই নারীকে আইনও জানতে হবে। সরকার নারী ও শিশু নির্যাতন দমন আইন, যৌতুক নিরোধ আইন ও পিতা-মাতার ভরণ পোষন আইনও করে দিয়েছে। অনেক বাঁধা বিপত্তি উপেক্ষা করে নারীকে চলতে হতো। নারীর জীবন ব্যবস্থায় অনেক বাঁধা ছিল। এখন সেই অবস্থা নেই। নারী এখন বাইসাইকেল, মোটরসাইকেল, গাড়িসহ আকাশ যান চালায়। প্রশাসন, আর্মি, পুলিশসহ সকল স্থানে নারীর সমতা রয়েছে। নারী পুরুষের ক্ষমতা সমতায় আনার জন্যই বিশে^র এই প্রচেষ্টা। বিশে^র যে সকল দেশে নারীর ঘর থেকে বের হওয়াও বাঁধা ছিল সেই সকল দেশ থেকে সকল বাঁধা উঠিয়ে নেয়া হয়েছে। নারীকে শিক্ষিত হয়ে নিজের পায়ে দাঁড়াতে হবে তাহলে নারীর অধিকার সহজে বাস্তবায়িত হবে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।