শনিবার, ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
শনিবার, ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

আন্দোলন ও নির্বাচন সব ক্ষেত্রেই ব্যর্থ বিএনপি : পানি সম্পদ উপমন্ত্রী

শরীয়তপুর জেলার সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর প্রণোদনার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। ছবি-দৈনিক হুংকার।

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বিএনপি আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ। এদেশের জনগণ তাদের সঙ্গে নেই। তাই তারা দেশে এবং বিদেশে বসে বিশ্বের বড় বড় মাফিয়া চক্রের সঙ্গে বৈঠক করে ষড়যন্ত্র করছে। তারা যত ষড়যন্ত্রই করুক, সফল হবে না। সকল ষড়যন্ত্র মোকাবিলা করে জননেত্রী শেখ হাসিনা এগিয়ে যাবে। কারণ দেশের ১৬ কোটি জনগন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আছে।
২৬ সেপ্টেম্বর শনিবার বিকালে শরীয়তপুর জেলার সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর প্রণোদনার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
এনামুল হক শামীম আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন মানবতার মা। এতিমের টাকা মেরে খাওয়া সাঁজাপ্রাপ্ত বেগম খালেদা জিয়াকে জামিনের দ্বিতীয় মেয়াদ বাড়িয়ে দিয়েছেন। আর খালেদা জিয়ার ছেলে তারেক রহমান বিদেশে বসে বিশ্ব মাফিয়াদের সঙ্গে সরকার পতনের ষড়যন্ত্র করছে। তারেক রহমানরা যতই ষড়যন্ত্র করুক কোন লাভ হবে না। সকল ষড়যন্ত্রের জাল ভেদ করে শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাবেই।
করোনাকালে সাংবাদিকরাও মানবিক কাজ করছে উল্লেখ করে পানি সম্পদ উপমন্ত্রী শামীম বলেন, করোনার সময় ইউরোপ, আমেরিকা, কানাডার মতো শক্তিশালী দেশগুলো যখন হিমশিম খাচ্ছে তখন জননেত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বে আমাদের অর্থনীতির চাকা সচল রয়েছে। প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে আইনশৃঙ্খলা বাহিনী, সরকারি কর্মকর্তা-কর্মচারি, চিকিৎসক, নার্সসহ সাংবাদিকরাও মানবিক কাজ করছে। সাংবাদিকরা যে মানবিক কাজ করছে ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি তার প্রমাণ করে। তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক বান্ধব প্রধানমন্ত্রী। অন্য পেশার মানুষের পাশাপাশি করোনাকালে সাংবাদিকদের প্রণোদনা দিয়েছে। এটা বাংলাদেশে বিরল ঘটনা। অসুস্থ সাংবাদিকদের চিকিৎসার ব্যবস্থা করেন প্রধানমন্ত্রী।
গঠনমূলক সমালোচনা করার আহ্বান জানিয়ে তিনি বলেন, সংবাদ পরিবেশনের ক্ষেত্রে সঠিক ও গঠনমূলক সমালোচনা করবেন। সত্যকে তুলে ধরবেন। আমরা যদি কোন ভূল করি তা দেখিয়ে দেবেন। কিন্তু সমালোচনার জন্য সমালোচনা করবেন না।
পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে যেমন বাংলাদেশ স্বাধীন হতো না, তেমনি জননেত্রী শেখ হাসিনার জন্ম না হলে বঙ্গবন্ধু বিহীন বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে কাউকে পাওয়া যেত না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজকে বিশ্বের রোল মডেল।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র সজীব ওয়াজেদের কারণে আজকে বাংলাদেশ ডিজিটাল হয়েছে জানিয়ে এনামুল হক শামীম বলেন, জাতির পিতার দৌহিত্র সজীব ওয়াজেদ জয়ের কল্যাণে বাংলাদেশ আজকে ডিজিটাল হয়েছে। আমরা এখন বাসা থেকেই অফিস করতে পারি। আবার অ্যাপসের মাধ্যমে কোথায় কি হচ্ছে, কোথায় কি করা দরকার তা জানতে পারছি। আমরা এখন মহাকাশ জয় করেছি।
উপমন্ত্রী শামীম বলেন, জননেত্রী শেখ হাসিনার কারণেই ছাত্র রাজনীতির গুনগত পরিবর্তন এসেছিল। খালেদা জিয়া ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়েছিল, আজকের প্রধানমন্ত্রী ছাত্রদের হাতে বই ও কলম খাতা তুলে দিয়ে বলেছিলেন, শুধু ভাল ছাত্রনেতা হলে চলবে না। আগে ভাল ছাত্র হতে হবে।
শরীয়তপুর সদর উপজেলা পরিষদ সভা কক্ষে ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কাজী আবু তাহের। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন অপু এমপি, পুলিশ সুপার এস.এম. আশরাফুজ্জামান, শরীয়তপুর প্রেস ক্লাব সভাপতি ও জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, সদর উপজেলা নির্বাহী অফিসার মো: মাহাবুর রহমান শেখ, জেলা ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন এর সভাপতি রোকনুজ্জামান, সাধারণ সম্পাদক শহিদুজ্জামান খান। বক্তব্য রাখেন ডিবিসি শরীয়তপুর প্রতিনিধি বিএম ইশ্রাফিল।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।