বৃহস্পতিবার, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
বৃহস্পতিবার, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধু ছিলেন বাঙালী জাতির আরাধ্য পুরুষ : জেলা প্রশাসক

জেলা সদরের কেন্দ্রী হরিসভা মন্দিরে ১৫ আগস্ট জাতিয় শোক দিবস উপলক্ষে হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্ট এর উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন জেলা প্রশাসক কাজী আবু তাহের। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। জাতির পিতা মুজিব ছাত্র জীবন থেকে বাংলা ও বাঙালীর স্বাধীন সত্বা ও মুক্তির জন্য স্বপ্ন দেখেছেন। সেই মুক্তি অর্জনের জন্য কাজ করেছেন। বঙ্গবন্ধু জীবনের দীর্ঘ দিন আন্দোলন সংগ্রাম ও জেল জুলুম ভোগ করেও বাঙ্গালীর অধিকার আদায়ে পিছ পা হননি। ১৯৭১ সালের ৭ মার্চ মুক্তি আহবান এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম ঘোষনার থেকেই এ দেশের মানুষ পশ্চিমা শাসক গোষ্ঠীকে প্রত্যাক্ষান করেছে বাঙ্গালী জাতি। যার যা কিছু ছিল তাই নিয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পরেছিল তারা। দীর্ঘ নয় মাস সংগ্রামের পরে অর্জিত হয় আমাদের মুক্তি। স্বাধীনতার পরে ১৯৭২ সালের ১০ জানুয়ারি তার স্বপ্নের স্বাধীন বাংলাদেশে ফিরে আসেন বঙ্গবন্ধু। দেশের মাটিতে এসে বঙ্গবন্ধু মুজিব পোড়াবাড়ি আর ভাঙ্গা ঘরকে গুছিয়ে ক্ষুদা-দারিদ্র সোনার বাংলাদেশ গড়তে কাজে হাত দেন। তিনি আজ ১৪ সেপ্টেম্বর সোমবার জেলা সদরের কেন্দ্রী হরিসভা মন্দিরে ১৫ আগস্ট জাতিয় শোক দিবস উপলক্ষে হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্ট এর উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টের চেয়ারম্যান, সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা রাজেন্দ্র চন্দ্র দেব মন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভা মেয়র মোঃ রফিকুল ইসলাম। বক্তব্য রাখেন, কাউন্সিলর সাইফুর রহমান রাজ্জাক, পৌরসভা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আমির হোসেন খান, মন্দির কমিটির সাধারণ সম্পাদক গৌরচান বনিক ও রথিন্দ্রনাথ হাওলাদার। এর পরে হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টের মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকদের হাতে অনুদানের চেক প্রদান করা হয়।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।