সোমবার, ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে রজব, ১৪৪২ হিজরি
সোমবার, ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে এসডিএসের নগদ অর্থ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

এসডিএসের ত্রান বিতরণ। ছবি-দৈনিক হুংকার।

দাতা সংস্থা ইউকেএইড এবং স্টার্ড ফান্ড বাংলাদেশ এর আর্থিক সহযোগিতায় এসডিএস (শরীয়তপুর ডেভেলপমেন্ট সোসাইটি), মুসলিম এইড এবং একেকে (আমরা কাজ করি) নামক বেসরকারী সংস্থাসমূহ “ক্যাশ এন্ড সাপোর্ট টু দি ফ্লাড এফেক্ট এক্সটেমলি পুয়র হাউজ হোল্ড ইন ফরিদপুর এন্ড শরীয়তপুর” শীর্ষক ৪৫ দিন মেয়াদী একটি প্রকল্প যৌথভাবে শরীয়তপুর ও ফরিদপুর জেলায় বাস্তবায়ন করছে।
প্রকল্পের মাধ্যমে শরীয়তপুর জেলাধীন নড়িয়া উপজেলার চরআত্রা ও নওয়াপাড়া ইউনিয়ন, ভেদরগঞ্জ উপজেলার কাচিকাটা ও উত্তর তারাবুনিয়া ইউনিয়ন এবং জাজিরা উপজেলার কুন্ডেচের ও পূর্ব নাওডোবা ইউনিয়নের মোট ২,৩৩৬ পরিবারের পাশাপাশি ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলার হরিরামপুর এবং সদর উপজেলার ডিক্রিরচর ও নর্থচেনেল ইউনিয়নের মোট ১,১৬৮ পরিবার সহ সর্বমোট বন্যাকবলিত ৩,৫০৪টি অ-স্বচ্ছল পরিবারকে নগদ অর্থ ও অন্যান্য সহায়তা প্রদান করা হয়। সহায়তা প্যাকেজে প্রতি পরিবারের জন্য ছিল নগদ অর্থ ৩ হাজার টাকা, লাইফবয় সাবান- ১২ টি, হুইল সাবান- ৮ টি, স্যানেটারী ন্যাপকিন-১ প্যাকেট (১৬ টি), ঢাকনাও কলযুক্ত বালতি ১টি, মগ – ১ টি, সার্জিক্যাল মাস্ক -১ প্যাকেট (৫০ টি), সচেতনতামূলক লিফলেট এবং মৌসুমি সবজি বীজ (লাল শাক, পালং শাক, লাউ, ডাটা এবং সিম বীজ)। কার্যক্রম বাস্তবায়নে স্থানীয় জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, স্থানীয় সরকার প্রতিনিধি ও জনগনের ব্যাপক সহযোগিতা ও সম্পৃক্ততা বিদ্যমান রয়েছে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।