সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি
সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

নড়িয়ায় বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’র পর্যালোচনা অনুষ্ঠান

নড়িয়ায় বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’র পর্যালোচনা অনুষ্ঠান
নড়িয়ায় বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’র পর্যালোচনা অনুষ্ঠান

শরীয়তপুরের নড়িয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “অসমাপ্ত আত্মজীবনী” বইয়ের রিভিউ বা পর্যালোচনা আয়োজন করেছে স্বপ্নযাত্রা ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠা শরীয়তপুর এর উদ্যোগে।

শুক্রবার (২১ আগস্ট) বিকাল সাড়ে ৫টায় চন্ডিপুর হাফেজ আব্দুর রশিদ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে এ পর্যালোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে শরীয়তপুরের অন্যতম শীর্ষ বিদ্যাপীঠ জেড এইচ শিকদার বিশ্ববিদ্যালয়, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব), জাতীয় বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ স্থানীয় অনেক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিয়েছেন।

পর্যালোচনায় জেড এইচ শিকদার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাগর মাহমুদ শেখ মুজিবুর রহমানের প্রাথমিক জীবন সংক্রান্ত আলোচনা,ব্রিটিশ শাসনের অধ্যায় নিয়ে আলোচনা করেন।

ইউল্যাব শিক্ষার্থী শাহাদাত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিকদিক ও পারিবারক বিষয় আলোচনা করেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সিয়াম তার পর্যালোচনায় বলেন,”বাংলাদেশ কল্পনা করলে তার নামটি অবশ্যই আসবে তিনি হচ্ছেন বঙ্গবীর বন্ধু শেখ মুজিবুর রহমান তাই তার সম্পর্কে আমাদের জানা উচিত”।

পর্যালোচনায় রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মাহফুজ ঢালী শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক পর্যালোচনা ও বিভিন্ন দিকে আলোকপাত করেছে।

স্বপ্নযাত্রা ফাউন্ডেশনের এ পাঠচক্র সম্পর্কে অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে শরীয়তপুর সরকারি কলেজের মাস্টার্সের শিক্ষার্থী শরিফ খালাসি বলেন, আলোকিত মানুষ গড়তে আমাদের নিয়মিত এ ধরণের পাঠচক্র আয়োজন করা উচিত বলে মনে করি।

উল্লেখ্য যে,স্বপ্নযাত্রা ফাউন্ডেশন,শরীয়তপুর একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন। যারা স্বপ্নের আগামী নির্মাণে স্লোগানে মাদকমুক্ত,সনিরক্ষরতামুক্ত বুদ্ধিবৃত্তিক শরীয়তপুর গঠনে বিভিন্ন ধরণের কাজ করে যাচ্ছে।পাশাপাশি বিভিন্ন দুর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়ানো এবং রক্তের যোগানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে সংগঠনটি।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।