বুধবার, ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
বুধবার, ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

করোনা প্রতিরোধে এসডিএসের পরিস্কার পরিছন্নতা উপকরণ বিতরণ

করোনা প্রতিরোধে এসডিএসের পরিস্কার পরিছন্নতা উপকরণ বিতরণ

শরীয়তপুর জেলার বেসরকারি উন্নয়ন সংগঠন এসডিএস বিভিন্ন দাতা সংস্থার সহোযোগিতায় শরীয়তপুর, মাদারীপুর ও ফরিদপুর জেলায় অতিদরিদ্র জনগোষ্ঠীর মাঝে পরিস্কার পরিছন্নতা উপকরণ বিতরণ করা হয়েছে।
এসডিএস এর উপ পরিচালক ( অর্থ) মুহাঃ ইয়াছিন খান জানান,দাতা সংস্থা Start Fund Bangladesh এবং UK AID এর সহযোগিতায় এসডিএস (শরীয়তপুর ডেভেলপমেন্ট সোসাইটি), মুসলিম এইড এবং একেকে কভিড-১৯ জরুরী সাড়া প্রদান কার্যক্রম নামক ৪৫ দিন মেয়াদী একটি প্রকল্প যৌথভাবে শরীয়তপুর, মাদারীপুর ও ফরিদপুর জেলায় বাস্তবায়ন করছে।
যা শরীয়তপুর জেলাধীন নড়িয়া উপজেলার কেদারপুর ও ভুমখাড়া ইউনিয়ন ও নড়িয়া পৌরসভা, সদর উপজেলার চিতলিয়া, তুলাসার ও ডোমসার ইউনিয়ন এবং মাদারীপুর সদর উপজেলার দুধখালি, ঝাউদি ও শিলারচর এবং শিবচর উপজেলার দক্ষিন বহেরাতলা, বাঁশকান্দি ও শিবচর পৌরসভায় বাস্তবায়িত হচ্ছে। ৩ জেলায় ২,৭৩০ অতিদরীদ্র ও আর্থিকভাবে অ-স্বচ্ছল পরিবারকে হাইজিন কীট (পরিষ্কার পরিচ্ছন্নতা উপকরণ: লাক্স সাবান-১০টি, হুইল সাবান-৮টি, স্যানোরা-১প্যাকেট (১৬টি), ঢাকনা ও কলসহ বালতি-১টি, মগ ১টি, মাক্স-১ প্যাকেট-৫০টি, স্যাভলন-৫০০লি.) এবং সচেতনতামূলক লিফলেট তালিকাভুক্ত ক্ষতিগ্রস্তদের বাড়ী বাড়ী গিয়ে বিতরন করা হয়েছে।
এছাড়াও বিভিন্ন বাজার চৌরাস্তায় যেখানে লোক সমাগম বেশী কিন্তু হাত ধোয়ার কোন ব্যবস্থা নেই, সেখানে হাত ধোয়ার বেসিন ও পানির ট্যাংক স্থাপন করা হয়েছে। এলাকায় জনসচেতনা বৃদ্ধির জন্য মাইকিং করা হচ্ছে। স্থানীয় পর্যায়ে কেবল টেলিভিশনের মাধ্যমে বিভিন্ন সচেতনতামূলক প্রচারণা কার্যক্রম পরিচালিত হচ্ছে। ৬টি থানা স্বাস্থ্য কমপ্লেক্সে সীমিত পরিসরে থার্মাল মিটার, লেবুলাইজার এবং অক্সিজেন সিলিন্ডার বিতরণ করা হয়েছে। কার্যক্রম পরিচালনায় স্থানীয় জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, স্থানীয় সরকার প্রতিনিধি ও জনগনের ব্যাপক সহযোগীতা ও সম্পৃক্ততা রয়েছে। উক্ত কার্যক্রমগুলো বাস্তবায়নে তিন জেলার জনগনের মধ্যে কভিড-১৯ প্রতিরোধে ব্যপকভাবে উপকৃত হচ্ছে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।