বৃহস্পতিবার, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই রবিউস সানি, ১৪৪২ হিজরি
বৃহস্পতিবার, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

যথাযোগ্য মর্যাদায় শরীয়তপুরে জাতীয় শোক দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় শরীয়তপুরে জাতীয় শোক দিবস পালিত

যথাযোগ্য মর্যাদা, ভাবগাম্ভীর্য এবং বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে শরীয়তপুরে জাতীয় শোক বিদস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী পালিত।

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আজ শনিবার সূর্যোদয়ের সাথে সাথে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সসহ সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে অর্ধ-নমিতাবস্থায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এর পর সকাল ৯ টায় শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে জেলা বাসীর পক্ষে প্রথমে জেলা প্রশাসক কাজী আবু তাহের শ্রদ্ধা নিবেদন করেন। পরে পর্যায়ক্রমে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, জেলা পুলিশ, জেলা আওয়ামীলী, জেলা পরিষদ, পৌরসভা প্রশাসন, ও পর্যায়ক্রমে বিভিন্ন রাজনৈতিকদল, সামাজিক সাংস্কৃতিক সংগঠন, সরকারী বিভিন্ন দপ্তর, বেসরকারী সংস্থাসহ সর্বস্তরের জনগনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়। এ ছাড়াও আলোচনা সভা, শিশু কিশোরদের রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, হামদ-না’ত প্রতিযোগিতা, কুরআন খানি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পার্কিত বই প্রদর্শনী ও বিক্রয়সহ নানা কর্মসূচী পর্যায়ক্রমে পালিত হচ্ছে। এছাড়াও দিবস উপলক্ষ্যে জেলার ৬টি উপজেলায় অনুরূপ কর্মসূচী পালিত হচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে আওয়ামীলীগ, অঙ্গ সংগঠন ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়েছে।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।