শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান, অসহায়দের মাঝে মাস্ক বিতরণ

শরীয়তপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান, অসহায়দের মাঝে মাস্ক বিতরণ
শরীয়তপুরে জনসচেতনতায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহাবুর রহমান শেখ। ছবি-দৈনিক হুংকার।

কোভিড-১৯ করোনভাইরাস প্রতিরোধে শরীয়তপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে। রোববার সন্ধ্যা সারে ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত সদর উপজেলা ও শরীয়তপুর পৌরসভার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযানে স্বাস্থ্যবিধি অমান্য করার দায়ে ৯ জনকে জরিমানা করা হয়েছে। এই সময় গরীব-অসহায় কর্মহীন মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহাবুর রহমান শেখ।
বিষয়টি নিশ্চিত করে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহাবুর রহমান শেখ বলেন, স্বাস্থ্য বিধি নিয়ন্ত্রণে জেলা প্রশাসকের নির্দেশে নিয়মিত ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালন করা হচ্ছে। নিয়মিত অভিযানের অংশ হিসেবে রোববার সদর উপজেলা ও শরীয়তপুর পৌরসভার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করি। স্বাস্থ্যবিধি অমান্য করে অপ্রয়োজনে ঘোরাফেরা ও নির্ধারিত সময়ের পরেও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে ৯ জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৩ হাজার টাকা অর্থদন্ড আরোপ করা হয়েছে। অভিযানকালে দোকান ও শপিং মল সন্ধ্যা ৭টা মধ্যে বন্ধ করার নির্দেশনা প্রদান করা হয়। শারীরিক দূরত্ব অন্যূনতম ৩ ফুট বজায় রাখতে এবং স্বাস্থ্যসম্মত উপায়ে মাস্ক ব্যবহারের বিষয়ে জনসচেতনতা করা হয়।
অভিযানে পালং মডেল থানা পুলিশ সহযোগিতা করেন। পাশাপাশি প্রতিদিন বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত রোভার স্কাউটের একটি দল স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাইকিংসহ বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।