সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি
সোমবার, ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

শরীয়তপুরে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

শরীয়তপুর জেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে “কোভিড-১৯ কে প্রতিরোধ করি, নারী ও কিশোরের সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করি” প্রতিপাদ্যে বিশ্ব জনসংখ্যা দিবস-২০২০ উদযাপন করা হয়েছে। ১১ জুলাই বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ভার্চুয়াল আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে জেলা পরিবার পরিকল্পনা উপ-পরিচালক সোহেল পারভেজ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কাজী আবু তাহের। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রানে জেলা পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী উপপরিচালক ডা. জাকির হোসেন। আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে ও জনপ্রতিনিধি সখিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান মানিক সরদার। এই সময় ভার্চ্যুয়াল আলোচনায় অনলাইনের মাধ্যমে যোগদান করে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. এসএম আব্দুল্লাহ আল মুরাদ, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহাবুর রহমান শেখ প্রমূখ।
আলোচনা সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমরা কোভিড-১৯ করোনা ভাইরাস নামক অদৃশ্য এক শত্রæর বিরুদ্ধে যুদ্ধ করছি। যেহেতু এই শত্রæকে দেখিনা তাই আমাদের সচেতন থাকতে হবে। নিজেকে রক্ষা করে পরিবার, সমাজ ও দেশকে শত্রæমুক্ত করতে হবে। পরিবার পরিকল্পনা বিভাগ জনসংখ্যা নিয়ন্ত্রণের পাশাপশি আমাদের সাথে সম্মুখ যোদ্ধা হিসেবে করোনা নিয়ন্ত্রনে কাজ করছে। আমাদের স্বল্প আয়তনের দেশের জনসংখ্যা নিয়ন্ত্রনে পরিবার পরিকল্পনার বিকল্প কিছুই নাই। আজ যে সকল কর্মী বা প্রতিষ্ঠান সেবা প্রদানের মাধ্যমে জেলায় শ্রেষ্ঠ হয়েছে তাদের প্রতি অভিনন্দন। আশা করব সকল কর্মকর্তা কর্মচারী তাদের নিজ নিজ দায়িত্ব পালনের মধ্য দিয়ে জাতীয় পর্যায় পর্যন্ত কৃর্তিত্বের গৌরব অর্জণ করবে।
প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের কাছ থেকে জেলায় কর্মরত পরিবার পরিকল্পনা সহকারী, ভিজিটর, পরিদর্শক ও সাকমোদের মধ্য থেকে একজন করে শ্রেষ্ঠ সম্মাননা ক্রেস্ট ও সনদ গ্রহন করেন। শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে ভেদরগঞ্জ উপজেলা, সখিপুর ইউনিয়ন, সূর্যের হাসি ক্লিনিক, সিপিডি ভিত্তিক ক্লিনিক, পরিবার পরিকল্পনা কেন্দ্র পুরস্কার গ্রহন করেন

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।