শনিবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ই রজব, ১৪৪২ হিজরি
শনিবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

শরীয়তপুর পৌরসভার ৯০ কোটি টাকার বাজেট ঘোষণা

শরীয়তপুর পৌরসভার বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত মেয়র মো: রফিকুল ইসলাম কোতোয়াল সহ অন্যান্য নেতৃবৃন্দ। ছবি-দৈনিক হুংকার।

করোনা নিয়ন্ত্রনে সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে শরীয়তপুর পৌরসভায় ২০২০-২০২১ অর্থ বছরের জন্য প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার বেলা ১১টায় পৌরসভার সম্মেলন কক্ষে সাংবাদিক, পৌরসভার কাউন্সিলর-কর্মকর্তা কর্মচারী ও পৌরবাসীর সম্মুখে প্রস্তাবিত এই বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম কোতোয়াল।
তিনি বলেন, নতুন ভাবে করারোপ না করে উপাংশ-১ রাজস্ব আয়, উপাংশ-২ রাজস্ব (পানি সরবরাহ শাখা), উন্নয়ন খাতে প্রাপ্ত (সাধারণ ও বিশেষ বরাদ্দ) রাজস্ব উদ্বৃত্ত, অন্যান্য উৎস হতে আয় ও বিভিন্ন সংস্থা হতে উন্নয়ন প্রকল্প বাবদ আয় থেকে মোট ৮৯ কোটি ৬৭ লাখ ৭৭ হাজার ১৪১ টাকা এবং প্রারম্ভিক স্থিতি (উপাংশ-১, উপাংশ-২, উন্নয়ন তহবিল ও বিভিন্ন প্রকল্প থেকে) ১ কোটি ৭ লাখ ৫৪ হাজার ৬৯৯ টাকা সহ সর্বমোট ৯০ কোটি ৭৫ লাখ ৩১ হাজার ৮৪০ বাজেট ঘোষণা করা হল। এই বাজেট বাস্তবায়ন করা হলে দেশের মধ্যে শরীয়তপুর পৌরসভা হবে একটি অন্যতম পৌরসভা।
মেয়র আরও বলেন, ২০১৬ সালের ফেব্রæয়ারী মাসে আমি শরীয়তপুর পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব গ্রহন করি। এর পূর্বে আরও ৪টি বাজেট ঘোষণা করে তা বাস্তবায়ন করতে সক্ষম হয়েছি। আজ পঞ্চম বারের মতো বাজেট ঘোষণা করছি। পৌরবাসী তাদের ট্যাক্স, পানির বিল সহ সকল পাওনাদি পরিশোধ করলে এই বাজেটও বাস্তবায়ন করা সম্ভব হবে।
তিনি আরও বলেন, আমি ম্যাবের মহাসচিব। এশিয়া উন্নয়ন ব্যাংক, বিশ্ব ব্যাংকসহ বিভিন্ন দাতা সংস্থার সাথে আমার চেনাজানা আছে। বিশ্ব ব্যাংক এবার ৪৫০ কোটি টাকা শরীয়তপুর পৌরসভার জন্য বরাদ্দ দিয়েছে। এই টাকায় শরীয়তপুর পৌরসভার উন্নয়ন হলে রাস্তাঘাটসহ শিক্ষা-স্বাস্থ্য ও যোগাযোগ ব্যবস্থার ব্যপক উন্নয়ন হবে। শরীয়তপুর পৌরসভার চেহারা পাল্টে যাবে।
পৌরসভার সার্বিক উন্নয়নের লক্ষ্যে সময়মতো পৌরকর পরিশোধ করার জন্য পৌরবাসীর প্রতি বিনীত অনুরোধ করেন মেয়র মো. রফিকুল ইসলাম কোতোয়াল।
বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ মো. বাচ্চু বেপারী, প্যানেল মেয়র-২ হোসেন মো. আলমগীর, প্যানেল মেয়র- ফেরদেীসী আক্তার, কাউন্সিলর আব্দুর রশিদ সরদার, সাইফুর রহমান রাজ্জাক, আমির হোসেন সিকদার, সিদ্দিক চোকদার, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ইমু আক্তার, রোকেয়া বেগম, পৌরসভার সচিব এনামুল হক, হিসাব রক্ষক মো. কামরুজ্জামান প্রমূখ।
উল্লেখ্য, ২০১৯-২০২০ অর্থ বছরে ২৭ কোটি ৪৪ লাখ ৫৮ হাজার ১৮৪ টাকা ও ২০১৮-২০১৯ অর্থ বছরে ২৫ কোটি ৮০ লাখ ৪৪ হাজার ৯২৯ টাকার বাজেট ঘোষণা করে তা বাস্তবায়ন করতে এই মেয়র সক্ষম হয়েছেন। বিগত ৫ বারের মধ্যে সর্ববৃহত বাজেট ঘোষণা করলেন ২০২০-২০২১ অর্থ বছরের জন্য।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।