শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিজরি
শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

শরীয়তপুর জেলা সদর মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শরীয়তপুর জেলা সদর মডেল মসজিদের উদ্বোধন করছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি-দৈনিক হুংকার।

সারা দেশের ৫০টি মডেল মসজিদের সাথে ১৪ কোটি টাকা ব্যয়ে শরীয়তপুর জেলা দৃষ্টিনন্দন মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৬ জানুয়ারী) বেলা ১২:২০ টায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি শুভ উদ্বোধন ঘোষণা করেন।
জেলা প্রশাসক মো. পারভেজ হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে শরীয়তপুর প্রান্তে উপস্থিত ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, পুলিশ সুপার মো: সাইফুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: শামীম হোসেনসহ জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা সহ জনপ্রতিনিধিগণ। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাগণ, ইমামগণ, মাদ্রাসা শিক্ষক-শিক্ষার্থী ও সাংবাদিক সহ ধর্মপ্রান মুসলমানগণ অংশ গ্রহণ করেন।
ধর্মীয় অনুভূতিকে সম্মুন্নত করতে মডেল মসজিদ সমূহে ইসলামিক সাংস্কৃতিককেন্দ্র, নারী-পুরুষের পৃথক অজু ও নামাজ আদায়ের সুবিধা, ইসলামিক লাইব্রেরি, গবেষণা ও দ্বীনি কার্যক্রম, পবিত্র কোরআন হেফজখানা, শিশু শিক্ষা, বিশেষ চাহিদা সম্পন্নদের নামাজের ব্যবস্থা, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজযাত্রীদের নিবন্ধন, ইমাম প্রশিক্ষণ সহ নানা ধর্মীয় আচার-অনুষ্ঠানকে সমৃদ্ধ করতে রয়েছে ব্যবস্থা।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলমানদের ধর্মীয় অনুভূতির কথা মাথায় রেখে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে প্রতিটি জেলায় ও উপজেলায় সরকারি খরচে মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ গ্রহণ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মসজিদ নির্মাণের উদ্যোগ শুধু বাংলাদেশেই নয় সমগ্র পৃথিবীতে এটি বিরল ঘটনা। জননেত্রী শেখ হাসিনা শুধু নিজেই পরহেজগার নন, তিনি ইসলাম ধর্মকে সমুন্নত রাখতে সদা অবিচল।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।