শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিজরি
শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

ব্যর্থ হয়ে যারা ঘুরে দাঁড়াতে পেরেছে তারাই জীবনে সফল হয়েছে: সিনিয়র জেলা ও দায়রা জজ

চিশতীনগর জনকল্যান প্রকল্পের সৈয়দ মোকতাদের মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠানে শিক্ষার্থীদের সনদ তুলে দিচ্ছেন সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান। ছবি-দৈনিক হুংকার।

ব্যর্থতা জীবনের একটি অংশ আর ব্যর্থ হয়ে যারা ঘুরে দাঁড়াতে পেরেছে তারাই জীবনে সফল হয়েছে। চিশতীনগর জনকল্যান প্রকল্পের সৈয়দ মোকতাদের মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেছেন শরীয়তপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান।
তিনি আরো বলেন, প্রাতিষ্ঠানিক শিক্ষা ছাড়াও মেধা বিকশিত হতে পারে। যেমন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর পরিবারের ব্যাপক চাপ থাকা স্বত্বেও বিদ্যালয়ে যেতে চাইতেন না। এক পর্যায়ে তাকে ব্যারিস্টারি পড়ার জন্য পাঠানো হয়। তাও তিনি সমাপ্ত করেননি। তবুও তিনি বিশ্বকবি উপাধি পেয়েছেন।
বুধবার (৪ জানুয়ারি) দুপুরে নড়িয়া উপজেলার পন্ডিতসার উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি-২০২২ পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে যারা গোল্ডেন জিপিএ, জিপিএ-৫ পেয়েছে তাদের মাঝে তিনটি ক্যাটাগড়িতে এই এই বৃত্তি প্রদান করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোসলেহ ইদ্দীন মৃধার সভাপতিত্বে ও পীরজাদা প্রকৌশলী সৈয়দ গোলাম মুরসালিন পরিচালিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবাহ তাসনিম রহমান ও দেলশাদ রহমান। এই সময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
বৃত্তি প্রাপ্তদের মধ্যে রয়েছে ৩ জন গোল্ডেন জিপিএ, ৪ জন জিপিএ-৫ ও জিপিএ-৪.৫ থেকে ৪.৯৯ মার্কস প্রাপ্ত ২০ জন। একই সাথে প্রত্যেককে প্রকল্পের পক্ষ থেকে সনদ প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।