শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিজরি
শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে নানান কর্মসূচীতে জাতীয় সমাজ সেবা দিবস পালিত

শরীয়তপুরে জাতীয় সমাজ সেবা দিবস উপলক্ষে শিক্ষার্থীর হাতে শিক্ষা সহায়তার চেক তুলে দিচ্ছেন অনুষ্ঠানের প্রধান অতিথি ইকবাল হোসেন অপু এমপি। ছবি-দৈনিক হুংকার।

“উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রা, দেশ গরবো সমাজ সেবায়” এই প্রতিপাদ্যের মাঝ দিয়ে রোববার (২ জানুয়ারি) সারা দেশের ন্যায় শরীয়তপুরেও জাতীয় সমাজ সেবা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তর নানা কর্মসূচি পালন করেছে।
দিবসের কর্মসূচীর মধ্যে ছিল র‌্যালি আলোচনা সভা, চিকিৎসা ও শিক্ষা সহায়তা বিতরণ, ভিক্ষুক পুর্নবাসন, বয়স্ক ভাতার বই বিতরণ, ক্ষুদ্রঋণ বিতরণ, হুইল চেয়ার বিতরণ, স্বেচ্ছা সেবী সংস্থার সনদ বিতরণ, বেসরকারি এতিমখানার সনদ বিতরণ, জেলা প্রশাসনের পক্ষ থেকে কম্বল বিতরণ ও সম্মাননা ক্রেষ্ট বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের আম্রকাননে জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটি সদস্য ও শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য মোঃ ইকবাল হোসেন অপু। বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ আবুল হাদি মোহাম্মদ শাহ্ পরাণ, অতিরিক্ত পুলিশ সুপার রাসেল মনি, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভা মেয়র এ্যাড. পারভেজ রহমান জন।
স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক বিশ্বজিৎ বৈদ্য। বক্তব্য রাখেন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াসমিন, নুসার পরিচালক জয়দেব কুন্ডু।
প্রধান অতিথি সংসদ সদস্য মোঃ ইকবাল হোসেন অপু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার জাতির পিতার দেখানো পথ অনুসরণ করে আওয়ামী লীগ সবসময়ই দেশের দরিদ্র ও পিছিয়ে পড়া মানুষের কল্যাণে কাজ করে আসছে। সরকারের ১৯৯৬-২০০১ মেয়াদে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধি ভাতাসহ অন্যান্য ভাতার প্রচলন এবং সামাজিক নিরাপত্তা বেষ্টনীর অধিক্ষেত্র, বরাদ্দ ও উপকারভোগীর সংখ্যা বৃদ্ধি করেছেন উল্লেখ করে তিনি বলেন, আমরা শিশু (সংশোধন) আইন-২০১৮, মানসিক স্বাস্থ্য আইন- ২০১৮, বাংলাদেশ রিহ্যাবিলিটেশন কাউন্সিল আইন-২০১৮ প্রণয়ন করেছি। তিনি দুস্থ ও অসহায় মানুষের উন্নয়ন এবং সামাজিক নিরাপত্তা জোরদারকরণকে অগ্রাধিকার দিয়ে বিভিন্ন কল্যাণধর্মী কর্মসূচি গ্রহণ করেন। তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধান মন্ত্রী বাংলাদেশ কে মানবিক ও কল্যান রাষ্ট্রে পরিনত করেছে। তিনিই দেশের সকল গৃহহীন মানুষকে ঘর করে দিয়েছেন। এটা পৃথিবীর মধ্যে বিরল ঘটনা।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতার পরপরই যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের পুণর্গঠনের কাজ শুরু হয়। তারই অংশ হিসেবে আজ আমরা শরীয়তপুরের ১১৬ জনকে ৪ হাজার টাকা করে চিকিৎসা ভাতা মোট ৪ লক্ষ ৬৪ হাজার টাকা, ৩৪ জনকে ৩ হাজার করে ১ লক্ষ ২ হাজার টাকা, ৮ জন ভিক্ষুককে পুর্নবাসন ৪০ হাজার করে ৩ লক্ষ ৬৮ হাজার টাকা বিভিন্ন জনকল্যান মূলক সেবা ৬৬ লক্ষ ৮৪ হাজার ৫ শত টাকা সহায়তা বিতরণ করছি।
এটা সম্ভব হয়েছে আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর সাহসিক নেতৃত্ব ও আন্তরিকতার জন্য। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন। তিনি ভাল থাকলে বাংলাদেশ ভাল থাকবে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।