শুক্রবার, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা শাওয়াল, ১৪৪২ হিজরি
শুক্রবার, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে গর্ভবতী মায়েদের জন্য সেনাবাহিনীর ফ্রি চিকিৎসাসেবা

শরীয়তপুরে গর্ভবতী মায়েদের জন্য সেনাবাহিনীর ফ্রি চিকিৎসাসেবা
শরীয়তপুরে গর্ভবতী মায়েদের জন্য সেনাবাহিনীর ফ্রি চিকিৎসাসেবা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে শরীয়তপুর সরকারি কলেজে তিন শতাধিক গর্ভবতী মায়েদের দিনব্যাপী চিকিৎসাসেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টায় বাংলাদেশ সেনাবাহিনীর ৯৯ কম্পোজিট ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার তৌহিদ মুরাদ চিকিৎসাসেবা ক্যাম্প পরিদর্শন করেন।

চিকিৎসাসেবা সমুহের মধ্যে ছিল নাড়ির গতি, রক্তচাপ, রক্তশুণ্যতা, ওজন, ফিটাল মুভমেন্ট, রক্তের গ্রুপ, কমপ্লিট ব্লাড কাউন্ট, সুগার ও ইউরিন পরীক্ষা। এ ছাড়াও গর্ভবতী মায়েদের জন্য গর্ভকালীন সময়ের সহায়ক উপহার সামগ্রীর মধ্যে ছিল ম্যাক্সি, হরলিক্স এবং স্যানিটারি প্যাডসহ অন্য সামগ্রী।

চিকিৎসাসেবা ক্যাম্প পরিদর্শনকালে বাংলাদেশ সেনাবাহিনীর ৯৯ কম্পোজিট ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার তৌহিদ মুরাদ জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীর সদর দফতর সাভার ও ৯ পদাতির ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায় করোনা সংকটকালে দেশের প্রত্যন্ত অঞ্চলের গর্ভবতী মায়েদের বিনামূল্যে চিকিৎসাসেবা, পরীক্ষা, গর্ভকালীন সহায়ক সামগ্রী ও ওষুধ প্রদানের আয়োজন করে। এ কার্যক্রম গত ১৩ জুন থেকে শুরু করা হয়েছে। ইতোমধ্যে মানিকগঞ্জ, নরসিংদী ও গাজীপুর জেলায় সম্পন্ন করা হয়েছে। শরীয়তপুরের পরে মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ ও ঢাকা জেলাসহ বিভিন্ন এলাকায় অনুরূপ সেবা প্রদান করা হবে বলেও তিনি জানান।

তিনি আরো জানান, দেশের এই করোনা ক্রান্তিলগ্নে গত ২৪ মার্চ থেকে করোনা পরিস্থিতি মোকাবিলায় নিজ দায়িত্বপূর্ণ এলাকায় সচেতনতামূলক কার্যক্রম, মাস্ক বিতরণ, ত্রাণ বিতরণ, জীবাণুনাশক ছিটানো, মাইকিং ও নিয়মিত টহলসহ স্থানীয় প্রশাসনের সহযোগী হিসেবে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুর সেনা ইউনিটের অধিনায়ক লে. কর্ণেল সামি উদ দৌলা চৌধুরীসহ অন্যান্য অফিসার।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।