শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে কৃষক সমাবেশ অনুষ্ঠিত

শরীয়তপুরে কৃষক সমাবেশে কৃষকের হাতে বীজ ও সার তুলে দিচ্ছেন জেলা প্রশাসক মো: পারভেজ হাসান। ছবি-দৈনিক হুংকার।

‘এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না’ মর্মে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে সমন্বিত পরিকল্পনা গ্রহণের লক্ষ্যে শরীয়তপুরে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২০ নভেম্বর) বিকাল ৪টায় অনুষ্ঠিত সমাবেশে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্রের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. পারভেজ হাসান। সমাবেশে বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মো. মতলুবর রহমান, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সুবোধ কুমার দাস, জেলা মৎস্য অফিসার প্রনব কুমার, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জাহাঙ্গীর হোসেন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারুক আহাম্মদ তালুকদার প্রমূখ। সমাবেশের মূল প্রবন্ধ পাঠ করেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা অলি হালদার। সভা পরিচালনা করেন কৃষি সম্প্রসারণ অফিসার তাহমিনা আক্তার।
সভা থেকে কৃষকদের সেচ মেশিন, বীজ, সার ও গাছের চারা বিতরণ করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. পাভেজ হাসান বলেন, প্রধানমন্ত্রী দেশের মানুষের জন্য ভাবেন। তিনি ধারণা করছেন আগামী বছর দেশে খাদ্য ঘাতটি দেখা দিতে পারে। তাই আগাম প্রস্তুতি হিসেবে প্রতি ইঞ্চি জমি আবাদের আওতায় আনতে এই পরিকল্পনা গ্রহণ করেছেন। আমরা প্রধানমন্ত্রীর এই নির্দেশনাকে বাস্তবায়ন করব। কৃষকরা হলেন দেশের প্রাণ, তাই আপনাদের মাধ্যমে এই কর্মসূচি বাস্তবায়ন করা সম্ভব। প্রধানমন্ত্রী করোনার সময়ও সচেতন ছিলেন তাই বিশ্বের অনেক দেশের চেয়ে বাংলাদেশ থেকে আগে করোনা দূর হয়েছে। কারণ প্রধানমন্ত্রী পূর্বে থেকেই করোনার ভ্যাকসিন ক্রয়ের জন্য টাকা দিয়ে রেখেছিলেন।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।