শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর মানবন্ধন

শরীয়তপুরে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর মানববন্ধন। ছবি-দৈনিক হুংকার।

মাদরাসা শিক্ষার জন্য স্বতন্ত্র শিক্ষাক্রম, পাঠ্যপুস্তক প্রনয়নসহ ১৩ দফা দাবী আদায়ের লক্ষ্যে ১৪ নভেম্বর (সোমবার) বেলা ১১টায় জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে জমিয়াতুল মোদার্রেছীন সংগঠন শরীয়তপুর জেলা শাখার নেতৃবৃন্দ। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছেন তারা। মানববন্ধনে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলার সকল মাদরাসার শিক্ষকবৃন্দ ও সংগঠনের নেতৃবৃন্দ।
মানবন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন শরীয়তপুর জেলা শাখার সভাপতি মো. তাছলিম উদ্দিন, সহ-সভাপতি আনোয়ারুল হক, মো. আবুল খায়ের, সাধারণ সম্পাদক মুহাম্মদ মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো. মুহসিন, গোসাইরহাট উপজেলা শাখার সভপতি ফকরুল ইসলাম, সদর উপজেলা শাখার সভাপতি আবুল বাশার প্রমূখ।
মানববন্ধন থেকে বক্তারা বলেন, ষষ্ঠ শ্রেণির বিজ্ঞান বইয়ে নারী দেহের উলঙ্গ ছবি, ইংরেজী বইতে কুকুর ও নেকড়ের ছবি, মেয়েদের বেপর্দা ও অশালীন ছবি, ইতিহাস বইয়ে বানর থেকে মানব সৃষ্টির কথা, জীবন জীবিকা বইয়ে ইশপের গল্প সাম্প্রদায়ীকতা, পশ্চিমা সংস্কৃতি, সৃষ্টিকর্তাকে অস্বীকার করে কুরআন হাদিসকে অবমাননা করা হয়েছে। যা মাদরাসা শিক্ষার জন্য খুবই ভয়ঙ্কর। এছাড়াও তারা মাদরাসা শিক্ষা বাস্তবায়নের জন্য ১৩ দফা দাবী বাস্তবায়নের লক্ষে বক্তব্য রাখেন।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।