শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

গোসাইরহাটে দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত

গোসাইরহাটে ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের গোসাইরহাটে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (৯ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা প্রশাসন এ মেলার আয়োজন করেছে। এরপর মেলার স্টল পরিদর্শণ করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা।
গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার কাফী বিন কবির এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভা পরিচালনায় ছিলেন সহকারি কমিশনার (ভূমি) সুজন দাশ গুপ্ত।
উপজেলা আইসিটি কর্মকর্তার মাইনুল ইসলাম এর সঞ্চলনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গোসাইরহাট উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শেখ মো. আবুল খায়ের, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ হাফিজুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহাবুদ্দিন, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ কামরুল ইসলামসহ উপজেলার বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা ও উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ।
মেলায় সরকারি-বেসরকারি দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে মেলার স্থানে নাগরিক বান্ধব ডিজিটাল সেবা প্রদানের ব্যবস্থার পাশাপাশি সেবা প্রদান প্রক্রিয়া অবহিতকরণ, উন্নয়ন ও সেবা সম্পর্কে নাগরিকদের মতামত গ্রহণের ব্যবস্থা রাখা হয়। এ মেলায় স্থানীয় উদ্ভাবনসমূহ প্রদর্শণের ব্যবস্থা করা হয়।
মেলায় ২০টি স্টলে উপজেলা পর্যায়ের সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্কুল, এছাড়া ৪র্থ শিল্প বিপ্লব বিষয়ে অনলাইন কুইজ প্রতিযোগিতা ও শিক্ষা প্রতিষ্ঠান কেন্দ্রিক উদ্ভাবনী অলিম্পিয়াড প্রদর্শণ করা হয়।
বিকেলে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মেলা শেষ হবে বলে জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।