শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে জাতীয় সংবিধান দিবস পালিত

শরীয়তপুরে জাতীয় সংবিধান দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করছেন জেলা প্রশাসক মো: পারভেজ হাসান সহ অন্যান্য অতিথিবৃন্দ। ছবি-দৈনিক হুংকার।

বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে শরীয়তপুর জেলা প্রশাসনের উদ্যোগে শুক্রবার (৪ নভেম্বর) জাতীয় সংবিধান দিবস পালিত হয়েছে।
দিবসের কর্মসূচির মধ্যে ছিলো পুস্পস্তবক অর্পণ ও আলোচনা সভা। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ পারভেজ হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এর পূর্বে জেলা প্রশাসকের কার্যালয়ের আম্রকাননে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করা হয়।
আলোচনা সভায় জেলা পর্যায়ের সকল সরকারি দপ্তরের প্রধানগণ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ এবং সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। বক্তারা দেশের সর্বোচ্চ আইন সংবিধানের ইতিহাস, ঐতিহ্য, গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন। এই সংবিধান শহীদের রক্তে লিখিত, এ সংবিধান সমগ্র জনগণের আশা-আকাঙ্খার মূর্ত প্রতীক হয়ে বেঁচে থাকবে।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ১৯৭২ সালের ৪ নভেম্বর গণপরিষদের ৪০৩ জন সদস্যদের সর্বসম্মতিক্রমে সংবিধান গৃহীত হয় এবং ১৬ ডিসেম্বর ১৯৭২ সালে সংবিধান কার্যকর হয়।
‘ক’ শ্রেণির জাতীয় সংবিধান দিবস যথাযথ মর্যাদায় উদযাপন করা হচ্ছে। সবশেষে আলোচনা সভায় উপস্থিত সকলের সমবেত কন্ঠে জাতীয় সংগীত গেয়ে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে দৃঢ় প্রত্যায় ব্যক্ত করেন।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।