শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

সাংবাদিক নির্যাতন মামলা এবার তদন্ত করবেন সিআইডি

সাংবাদিক খোরশেদ আলম বাবুল। ফাইল ফটো।

শরীয়তপুরে কর্মরত সাংবাদিক খোরশেদ আলম বাবুল পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হয়। সেই বিষয়ে সখিপুর থানায় একটি মামলা হয়। তদন্ত শেষে আদালতে অভিযোগ পত্র দাখিল করে তদন্ত কর্মকর্তা। অভিযোগ পত্রের বিরুদ্ধে সংক্ষুদ্ধ হয়ে মামলার বাদী ও ভিকটিম খোরশেদ আলম বাবুল আদালতে নারাজি আবেদন করেন। আজ শরীয়তপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আল ইমরানের আদালতে নারাজির বিষয়ে শুনানি হয়। শুনানি শেষে আদালতের বিচারক মামলাটি পুনরায় তদন্তের জন্য সিআইডিতে প্রেরণ করেছেন।
মামলার বাদী খোরশেদ আলম বাবুল বলেন, শরীয়তপুরের পাঠক নন্দিত দৈনিক হুংকার পত্রিকায় যুগ্ম বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করি। একই সাথে ঢাকা থেকে প্রকাশিত দৈনিক নয়া শতাব্দী ও বেসরকারি টেলিভিশন চ্যানেল এস টিভিতে শরীয়তপুরে দায়িত্ব পালন করি। পেশাগত দায়িত্ব পালন করতে সখিপুর থানার দক্ষিণ তারাবুনিয়া যাই। তথ্য সংগ্রহ করে শরীয়তপুরে ফেরার পথে স্থানীয় চেয়ারম্যান শাহাজালাল মাল ও তার সন্ত্রাসী বাহিনীর হামলার শিকার হই। তখন তারা আমাকে পিটিয়ে গুরুত্বর আহত করে। আমার সাথে থাকা দুইটি ক্যামেরা, মোবাইল ও নগদ টাকা নিয়ে যায়। আমার সংগৃহিত তথ্য উপাত্ত ডিলিট করে দেয়। এই বিষয়ে সখিপুর থানায় মামলা করি। পুলিশ তদন্ত শেষে মামলার আসামীদের একটি অভিযোগ পত্র দাখিল করে। আমি অভিযোগ পত্রের বিরুদ্ধে আদালতে নারিজি আবেদন করি। ১ নভেম্বর উভয় পক্ষের আইনজীবী আদালতে নারাজি শুনানি করেন। শুনানি শেষে আদালত মামলাটি অধিকতর তদন্তের জন্য সিআইডিতে হস্তান্তর করেছেন।
উল্লেখ্য, দক্ষিণ তারাবুনিয়া ইউনিয়নে ৬ নং ওয়ার্ডের গোপালনী এলাকায় চেয়ারম্যান শাহাজালাল মাল ৮টি বসত বাড়ি উচ্ছেদ করে মাছের ঘের খনন কাজ শুরু করে। এলাকাবাসী ও ভুক্তভোগীদের আবেদনের ভিত্তিতে সেখানে গিয়ে তথ্য ও উপাত্ত গ্রহণ করে শরীয়তপুরে ফেরার পথে চেয়ারম্যান ও তার সন্ত্রাসী বাহিনী হামলা করে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।