রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৫ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরি
রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে জনপ্রতিনিধিদের সাথে বিট পুলিশিং সমাবেশ

শরীয়তপুরে জনপ্রতিনিধিদের সাথে বিট পুলিশিং সমাবেশে বক্তব্য রাখছেন পুলিশ সুপার মো: সাইফুল হক। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর জেলা পুলিশের আয়োজনে মাদক, জঙ্গিবাদ, নারীর প্রতি সহিংসতা, আত্মহত্যা ও ধর্ষণ প্রতিরোধে করণীয় বিষয়ে জনপ্রতিনিধিদের সাথে বিট পুলিশিং এর মতবিনিময় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। পুলিশ সুপারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন পুলিশ সুপার মো. সাইফুল হক। এই সময় অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর দাস, শরীয়তপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম তপাদার, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আবদুস সামাদ তালুকদার, ডিআইও-১ শাহরিয়ার হাসান, কোর্ট পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর আলম, বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও শরীয়তপুর পৌরসভা ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
পুলিশ সুপার মো. সাইফুল হক বলেন, শরীয়তপুরে মাদক, খুন, আত্মহত্যা ও ধর্ষণ বেড়েই চলেছে। এটা এক ধরণের সামাজিক অবক্ষয়। এই সামাজিক অবক্ষয় থেকে সমাজকে মুক্ত করতে হলে প্রথমে মানুষকে সচেতণ হতে হবে। সেই ক্ষেত্রে জনপ্রতিনিধিদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে। সেই জন্য যুব সমাজকে খেলাধুলার দিকে ফিরিয়ে আনতে হবে। প্রতি শুক্রবার জুমার নামাজের ক্ষুদবার পূর্বে বিট পুলিশিং সদস্য ও জনপ্রতিনিধিগণ ইমামের সাথে থেকে আলোচনায় অংশ গ্রহণ করতে পারলে মানুষকে সামাজিক অবক্ষয় থেকে ফিরিয়ে আনা সম্ভব। আমরা যদি এই ব্যধি সমাজ থেকে দূর করতে না পারি তাহলে আমাদের থেকেও লাভ নেই। হয়তো আমরা থাকবো নয়তো অপরাধ থাকবে। একই সাথে প্রশাসন ও অপরাধ চলতে পারে না। একই দিনে জেলায় তিনট্ িআত্মহত্যা আমাকে ব্যথিত করেছে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।