রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৫ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরি
রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রিস্টাব্দ

গোসাইরহাটে খাদ্যবান্ধব কর্মসূচীর চাল ওজনে কম ও দাম বেশী নেয়ায় ডিলারকে জরিমানা

গোসাইরহাটে খাদ্যবান্ধব কর্মসূচীর চাল ওজনে কম ও দাম বেশী নেয়ায় ডিলারকে জরিমানা
গোসাইরহাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বেশি দামে বিক্রির অভিযোগে ডিলারকে জরিমানা করছে ভ্রাম্যমান আদালত। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচিতে ১৫ টাকা কেজির চাল ক্রেতাদের মাথাপিছু ৩০ কেজির স্থলে ওজনে কম দেওয়ার অভিযোগে দুই ডিলারকে ২০ হাজার করে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকে ইদিলপুর ইউনিয়নের নতুন বাজারের ১৫ টাকা কেজি দরের ৩০ কেজি চাল কার্ডধারী উপকারভোগীদের মাঝে বিতরণ করার সময় অভিযোগ প্রমানিত হওয়ায় তাদের জরিমানা করা হয়।
জানা যায়, ইদিলপুর ইউনিয়নের দুই ডিলার ১৫ টাকা কেজি দরের চাল ওজনে কম দিয়ে প্রতিজনকে ৩০ কেজির স্থলে ২৭-২৮ কেজি করে দিচ্ছিলেন।
ওজনে কম দেওয়ার বিষয়টি স্থানীয় লোকজন প্রশাসনকে জানালে সোমবার দুপুরে ঘটনাস্থলে উপস্থিত হন উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন দাশ গুপ্ত। ওজনে চাল কম দেওয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় ডিলার মো. রুবেল হাওলাদার ও জাকির এন্টারপ্রাইজকে ২০ হাজার করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুজন দাশ গুপ্ত বলেন, খাদ্যবান্ধব চাল’ বিক্রয়ে অনিয়ম হচ্ছে, অভিযোগের ভিত্তিতে সরেজমিন পরিদর্শনে দেখা যায়, ডিলার ৩০ কেজির পরিবর্তে ২৮ কেজি দিচ্ছে এবং ৪৫০ টাকার স্থলে ৪৭০ টাকা নিচ্ছে। অভিযোগ প্রমাণ হওয়ায় প্রত্যেক ডিলারকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ধারায় ২০ হাজার টাকা করে দুই ডিলারকে ৪০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। অতিরিক্ত টাকা ফেরত ও বকেয়া চাল বিতরণ করা হয়ছে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।