শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ খ্রিস্টাব্দ, ৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ সফর ১৪৪৪ হিজরি
শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

চাঁদা চাওয়ায় পুলিশে অভিযোগ

চাঁদা চাওয়ায় পুলিশে অভিযোগ
মো: শফিকুল ইসলাম। ছবি-দৈনিক হুংকার।

শফিকুল ইসলাম নামে এক ব্যক্তি পৈত্রিক ও ক্রয়কৃত সম্পত্তি ভোগ করতে গিয়ে স্থানীয় চাঁদাবাজদের কবলে পড়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এই বিষয়ে তিনি আইনী সহায়তা চেয়ে শরীয়তপুর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেছেন।
লিখিত অভিযোগ সূত্রে জানাগেছে, আবেদনকারী মো. শফিকুল ইসলাম শরীয়তপুর সদর উপজেলার দক্ষিণ বিলাস খান গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে। তার পৈত্রিক ও ক্রয়কৃত ৬৬ শতাংশ জমি রয়েছে খেলসী বিলাস খান মৌজায়। যাহা বর্তমান রেকর্ডেও তাদের নামে অন্তর্ভূক্ত হয়েছে। সেই জমিতে বসত বাড়ি নির্মাণ, পুকুর খননসহ গাছপালা সৃজন ও চাষাবাদ করে আসছে। সম্প্রতি তার পুকুরে মাছ ধরতে গিয়ে স্থানীয় বিল্লাল খলিফা, হেলাল খলিফা, কামাল খলিফা, দেলোয়ার নাগার্ছি, জহির নাগার্ছি, জাফর নাগার্ছি, আজাদ নাগার্ছি ও মুরাদ নাগার্ছিদের দ্বারা বাঁধাগ্রস্থ হয়।
আবেদনকারী শফিকুল ইসলাম জানায়, এই জমি তাদের পূর্ব পুরুষ ভোগ দখল করেছে। এখন সে ভোগ দখলে আছে। পাশাপাশি আরো কিছু সম্পত্তি ক্রয় করা হয়েছে। বর্তমানে জমির পরিমান ৬৬ শতাংশ। সেই জমিতে পুকুর রয়েছে। শফিকুল পুকুরে মাছ ধরতে গেলে তাকে বিবাদীরা বাঁধা দেয়। তখন বিবাদীরা তার কাছ থেকে ৫০ হাজার টাকা চাঁদা দাবী করে। এই বিষয়ে সে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও পালং মডেল থানায় অভিযোগ করেছেন। তিনি আইনী সহায়তা কামনা করছেন।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।