রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৫ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরি
রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রিস্টাব্দ

গোসাইরহাটে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন

গোসাইরহাটে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন
পাঁচ দফা দাবী আদায়ের লক্ষে কর্মবিরতি পালন করছেন গোসাইরহাট উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুররে গোসাইরহাট উপজলোয় র্অধদবিস র্কমবরিতি পালন করছনে প্রকল্প বাস্তবায়ন র্কমর্কতা (পিআইও)। জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ পাঁচ দফা দাবীতে সারা দেশব্যাপী র্অধদবিস র্কমবিরতি পালনরে ঘোষণা দিয়ছেনে দুর্যোগ ব্যবস্থাপনা অধদিপ্তররে র্কমর্কতা ও র্কমচারী কল্যাণ পরষিদ।
সোমবার থেকে বৃহস্পতিবার (১২-১৫ সেপ্টেম্বের) পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন করবেন তারা।
রোববার (১১ সেপ্টেম্বর) দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারী কল্যাণ পরিষদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের দাবীসমূহ হচ্ছে দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, জলো ত্রাণ ও পুর্নবাসন র্কমর্কতা (ডিআরআরও)’র পদ আপগ্রেডেশন, উপজলো প্রকল্প বাস্তবায়ন র্কমর্কতা (পিআইও)’র পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের র্কমচারীদের পদনাম পরিবর্তন ও আপগ্রেডেশন এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূন্যপদ পদোন্নতি/চলতি দায়িত্ব/নিয়োগের মাধ্যমে পূরণ।
দুর্যোগ ব্যবস্থাপনা আইন, ২০১২ কার্যকর হয়েছে প্রায় এক যুগ আগে। অথচ এর আওতায় কর্ম জেলে ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা (ডিআরআরও) এবং উপজলো প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের (পিআইও) জনবলকাঠামো ও নিয়োগবিধি এখনো অনুমোদন হয়নি। পদ দুইটির আপগ্রেডেশন প্রস্তাবও পড়ে আছে মন্ত্রণালয়ে। ফলে ডিআরআরও-পিআইওরা কাঙ্খিত র্আথকি সুবধিা পাচ্ছেনা।
এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা তাহমিনা আক্তার চৌধুরী বলনে, সমাধানে সংযুক্ত কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদ যথাযথ কর্তৃপক্ষের সাথে দীর্ঘদিন ধরে আলোচনা, সংবাদ সম্মেলন, মানববন্ধন কর্মসূচি পালন ও স্মারকলিপি প্রদান, করলেও কার্যকর কোন পদক্ষেপ নেয়নি কর্তৃপক্ষ। যার প্রেক্ষিতে দেশব্যাপি ঐক্যবদ্ধ আন্দোলনের ডাক দিয়েছে সংযুক্ত র্কমর্কতা-কর্মচারী কল্যাণ পরষিদ।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।