শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ খ্রিস্টাব্দ, ৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ সফর ১৪৪৪ হিজরি
শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

রতন ছিলেন আমৃত্যু মুজিব আদর্শের সৈনিক: নাহিম রাজ্জাক এমপি

রতন ছিলেন আমৃত্যু মুজিব আদর্শের সৈনিক: নাহিম রাজ্জাক এমপি
মরহুম আব্দুল কাদের রতনের কূলখানি উপলক্ষে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন নাহিম রাজ্জাক এমপি। ছবি-দৈনিক হুংকার।

স্বণির্ভর শরীয়তপুরের স্বপ্নদ্রোষ্টা আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি বলেছেন, আবদুল কাদের রতন ছিলেন আজন্ম মুজিব আদর্শের সৈনিক। তিনি প্রয়াত জাতীয় বীর সাবেক পানি সম্পদ মন্ত্রী আলহাজ্ব আব্দুর রাজ্জাক এর পাশে থেকে মুজিব আর্দশ ধারণ ও লালন করেছিলেন। আমার চাচাতো ভাই বলে নয় তিনি সর্বদাই আমার অভিভাবকের দায়িত্ব পালন করে গেছেন।
সদাহাস্যজ্বল, নিরহংকার, সাদা মনের মানুষ আব্দুল কাদের রতন ক্ষমতার অত্যান্ত কাছে ছিলেন। লোভহীন এ মানুষটিকে ক্ষমতার দাপট কখনো ন্যায় ও সততার মোহ ভঙ্গ করতে পারেনি। তৃণমূলের কর্মীদের প্রকৃত আদর্শ নিয়ে তিনি সদা ছিলেন আত্মপ্রাণ। সকলের প্রিয় সেই তরণ ভাই এর চলে যাওয়ায় ডামুড্যা রাজনীতির অঙ্গনে যেমন শুন্যতা সৃষ্টি হয়েছে। তেমনী ভাবে আমি আবারও অভিভাবকহীন হলাম।
৩ সেপ্টেম্বর শনিবার সকালে, মরহুম আব্দুল কাদের রতনের কূলখানি উপলক্ষে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, রতন ভাইকে হারানোর বেদনাকে প্রতিদিন অনুভব করবো আমরা। তাকে আর হয়তো দেখা যাবেনা দিনদুপুরের ভীষণ রোদ-বৃষ্টি ও জনতার ভিড়ে। আমরা ভুলে গেলে চলেবে না ‘সময়ের সাহসী সন্তানেরা বার বার আসে, বার বার যুদ্ধে যায়।
ডামুড্যাস্থ জাতীয়বীর আব্দুর রাজ্জাক ভবন চত্বরে ডামুড্যা উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন কবির বাচ্চু ছৈয়াল এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় স্মরণ সভা। সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, গোসাইরহাট উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান ঢালী, ভেদরগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আবদুল মান্নান বেপারী, ডামুড্যা উপজেলা আওয়ামীলী সাধারণ সম্পাদক আবদুর রহমান বাবলু সিকদার, ভেদরগঞ্জ উপজেলা আওয়ামীলী সাধারণ সম্পাদক হাজি আবদুর মান্নান হাওলাদার, ডামুড্যা পৌরসভা মেয়র রেজাউল করিম রাজা।
উল্লেখ্য ২৬ আগস্ট রাতে আব্দুল কাদের রতন ইন্তেকাল করেন। ২৭ আগস্ট বাদ আসর ডামুড্যা কেন্দ্রীয় মসজিদ মাঠে জানাযা নামাজের পরে পারিবারিক করবস্থানে তাকে দাফন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।