শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ খ্রিস্টাব্দ, ৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ সফর ১৪৪৪ হিজরি
শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

শরীয়তপুর পৌর এলাকায় নিষিদ্ধ সময়ে অবৈধ যান চলাচল বন্ধ হতে যাচ্ছে

শরীয়তপুর পৌর এলাকায় নিষিদ্ধ সময়ে অবৈধ যান চলাচল বন্ধ হতে যাচ্ছে
এভাবেই পৌর শহরের সড়ক গুলোতে ধাবিয়ে বেড়াচ্ছে অবৈধ যানবাহন। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুর জেলা শহরের পৌর এলাকায় অবৈধ যানবাহন চলাচলের জন্য সময় নির্ধারণ করে দেয়া হবে। নির্ধারিত সময়ের পূর্বে ও পরে অবৈধ যানবাহন পৌর এলাকার রাস্তায় চলাচল করলে জরিমানা গুনতে হবে। পুলিশ-সাংবাদিক মতবিনিময় সভা থেকে এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
আলোচনায় উঠে এসেছে, শরীয়তপুর জেলা সদর পৌর এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি দপ্তর, আদালতের অবস্থান। সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পৌর এলাকার রাস্তাগুলো বেশী ব্যস্ত থাকে। তাই এই সময়ের জন্য পৌর এলাকার রাস্তায় অবৈধ যানবাহন যেমন নছিমন, ট্রলি, মাহিন্দ্রা ইত্যাদি যানবাহন চলাচল বন্ধ থাকবে। বিকেল ৫টার পর থেকে সকাল ৮টার পূর্ব পর্যন্ত শহরের রাস্তায় এই ধরণের যানবাহন চলাচল করতে পারবে।
আলোচনায় উঠে আসে ব্যস্ত সময়ে জেলা শহরের মধ্য দিয়ে অসংখ্য অবৈধ যান বালু, মাটি, সিমেন্ট ও ইট বহন করে। বহন কালে পণ্যগুলো খোলা থাকায় বাতাসে উড়ে তখন অন্যান্য যানবাহনের যাত্রি ও পথচারিদের সমস্যা হয়। এছাড়াও স্কুল, কলেজ ও মাদরাসাগামী শিক্ষার্থীদের রাস্তা পাড়াপাড়ে অসুবিধা হয়। এতে দুর্ঘনাও ঘটে। তাই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। একই সাথে আরো সিদ্ধান্ত হয় যে, নিবন্ধন ও লাইসেন্স বিহীন মোটরসাইকেল রাস্তায় নামলে মামলাসহ জরিমানার শিকার হতে হবে। মাদক ও কিশোর গ্যাং নির্মুল করে জেলা কে মাদক মুক্ত করা হবে। কিশোরগ্যাংয়ের সাথে মাদকের একটা যোগসূত্র রয়েছে। এই দুটো নিয়ন্ত্রণ হলে অপরাধ অনেকাংশে কমে যাবে।
মতবিনিময় সভা থেকে পুলিশ সুপার মোঃ সাইফুল হক বলেন, যেহেতু একেকটি অবৈধ যানের সাথে একেকটি পরিবার জড়িত তাই সেই অবৈধ যান চলাচল পুরোপুরি নিষিদ্ধ না করে তাদের জন্য একটি সময় নিষিদ্ধ করা হয়েছে। নিষিদ্ধ সময়ের আগে ও পরে যেন তারা কাজ করতে পারে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।