রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ৬ রজব ১৪৪৪ হিজরি
রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

গোসাইরহাটে অবৈধ বালু ব্যবসায়ীকে ৩ লাখ টাকা জরিমানা

গোসাইরহাটে অবৈধ বালু ব্যবসায়ীকে ৩ লাখ টাকা জরিমানা
গোসাইরহাটে অবৈধ ভাবে বালু বিক্রির দায়ে ভ্রাম্যমান আদালত জরিমানা করছেন বালু ব্যবসায়ীকে। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের গোসাইরহাটে অবৈধ বালু বিক্রির দায়ে তিন জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
সোমবার (২২ আগস্ট) সন্ধ্যায় ইদিলপুর ইউনিয়নের ধীপুর গ্রামে ঋষি বাড়ীর পাশে বালু বিক্রি করেন। পাশেই একটি বালুর জাহাজ থেকে আরো দুইজনকে জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুজন দাশ গুপ্ত।
জরিমানাকৃত হলেন মো. মিন্টু তপাদার (৫৬), পিতাঃ মোতালেব তপাদার, মো. ইসমাইল হোসেন (২৮), পিতাঃ মকফের উদ্দিন খান, মো. ফজলুল হক (৬৪) মৃত-সুজার উদ্দিন হাওলাদার।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুজন দাশ গুপ্ত বলেন, বেশ কিছুদিন ধরে একটি মহল অবৈধভাবে বালু উত্তোলন করে ব্যবসা করে আসছিলেন। অপরাধ স্বীকার করায় অভিযুক্তকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ ধারায় তাদেরকে নগদ ৩ লাখ টাকা জরিমানা ও ১ মাসের কারাদন্ড দেওয়া হয়েছে।
তিনি আরো বলেন, উপজেলার কোথাও অবৈধ উপায়ে খনন যন্ত্রের সাহায্যে মাটি বা বালু উত্তোলন করে কেউ বিক্রি করতে পারবেন না। এ ব্যাপারে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। এ ধরণের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।
এ সময় বালুমহালের মিন্টু তপাদারকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি বালু পরিবহন চালককে পঞ্চাশ হাজার করে দুইজনকে ১লাখ জরিমানা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।