শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিজরি
শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

গোসাইরহাটে জাতীয় শোক দিবস পালিত

গোসাইরহাটে জাতীয় শোক দিবস পালিত
গোসাইরহাটে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করছেন নাহিম রাজ্জাক এমপি সহ অন্যান্য অতিথিবৃন্দ্ ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের গোসাইরহাটে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সকাল সাড়ে ৬ টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় পতাকা, জাতীয় পতাকা অর্ধনমিত রাখা এবং কালো ব্যাজ ধারণ করা হয়। সাড়ে ৮ টায় কোরআন খতম ও নিহত সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠান করা হয়, সকল মসজিদে বাদ জোহর দোয়া ও মিলাদখানি অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৯ টায় গোসাইরহাট উপজেলা পরিষদ প্রাঙ্গণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, পুলিশ প্রশাসন, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ ও বিভিন্ন সামাজিক সংগঠন। একটি শোক র‌্যালি গোসাইরহাটের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ১০ টায় উপজেলা অডিটোরিয়ামে শোক সভা অনুষ্ঠিত হয়। শোক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক। উপজেলা নির্বাহী অফিসার কাফি বিন কবির এর সভাপতিত্বে শোক সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. শাহজাহান সিকদার, সহকারি কমিশনার (ভূমি) সুজন দাশগুপ্ত, শামসুর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, অফিসার ইনচার্জ (ওসি) আসলাম সিকদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মোহাম্মদ আবুল খায়ের, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) দেওয়ান মোহাম্মদ শাজাহান, কার্যকরী সদস্য সৈয়দ বোরহান উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহাবুদ্দিন, সাংগঠনিক সম্পাদক ও কোদালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম মিজানুর রহমান, কুচাইপট্টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাছির উদ্দিন স্বপন, ইদিলপুর বালিকা বিদ্যালয়ের শিক্ষক, উজ্জ্বল মাতাব্বর, গোসারহাট পৌরসভার কাউন্সিলর ও গোসাইরহাট পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান মিন্টু বেপারী, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক এমদাদ হোসেন বাবলু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কোতয়াল মো. টিপু সুলতান, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন হাওলাদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি আজমল হোসেন নয়ন দেওয়ান প্রমুখ। অনুষ্ঠান শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতা ও বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ নতুন ভবন প্রাঙ্গণে বৃক্ষ রোপণ করেন উপজেলা নির্বাহী অফিসার কাফি বিন কবির। পরে উপজেলা আওয়ামীলীগ কার্যালয় প্রাঙ্গনে মিলাদ দোয়া ও গণভোজের আয়োজন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।