শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিজরি
শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

নানা আয়োজনে শরীয়তপুরে জাতীয় শোক দিবস পালিত

নানা আয়োজনে শরীয়তপুরে জাতীয় শোক দিবস পালিত
জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করছেন জেলা মোঃ পারভেজ হাসান সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। ছবি-দৈনিকহ হুংকার।

শরীয়তপুর জেলা প্রশাসনের আয়োজনে শোকের মাস আগস্টের প্রথম দিন থেকেই সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, স্থানীয় সরকার, শিক্ষা ও বেসরকারি প্রতিষ্ঠানের ভবনে ১৯৭৫ এর ১৫ আগস্টে শহিদদের ছবি সম্বলিত ব্যানার ড্রপডাউন স্থাপন করা হয়। ১২ আগস্ট স্কুল-কলেজের শিক্ষার্থী, সর্বসাধারণ ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুর অংশগ্রহণে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ১৫ আগস্ট সর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত ভাবে উত্তোলন, আনুষ্ঠানিক ভাবে জেলা মুক্তিযোদ্ধা সংসদ ভবনে জাতীয় পতাকা উত্তোলন, কালোব্যাচ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে দিবসের প্রথম পর্বের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। বাদ জোহর কেন্দ্রীয় মসজিদ সহ বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল ও সকল মন্দিরে প্রার্থনা অনুষ্ঠিত হয়। সরকারি হাসপাতাল, শিশু পরিবার ও জেলা কারাগারে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। দিবসের শেষ ভাগে পবিত্র কোরআন তেলাওয়াত, হামদ-নাত, আলোচনা ও দোয়ার মধ্য দিয়ে দিবসের সমাপ্ত হয়। জেলা আওয়ামীলীগ সহ সকল উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন আওয়ামীলীগ এবং অঙ্গ-সহযোগি সংগঠন এই কর্মসূচি পালন করেছে।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।