শনিবার, ২ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২ জিলহজ ১৪৪৩ হিজরি
শনিবার, ২ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ

শিমুলিয়া-মঙ্গল মাঝির ঘাট নৌপথে ফেরি চলাচল শুরু

Auto Draft
শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে আসা ফেরি কঞ্জলতা। ছবি-দৈনিক হুংকার।

পদ্মায় তীব্র স্রোতের কারণে মুন্সিগঞ্জের শিমুলিয়া-শরীয়তপুর সাত্তার মাদবর মঙ্গলমাঝির ঘাট নৌপথে ফেরি চলাচল বন্ধ ঘোষনার সাড়ে ৭ ঘণ্টার পর পুনরায় ফেরি চলাচলের সিদ্ধান্ত নিয়েছে বিআইডাব্লিটিসি। পরপর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত এখন থেকে শুধু দিনে ফেরি চলাচল করবে এবং রাতে বন্ধ থাকবে। ২০ জুন সোমবার ভোর ৫টা থেকে এই নৌরুটে ফেরী কুঞ্জলতাকে দিয়ে ফেরি চলাচল শুরু হয়। গতকাল ১৯ জুন রবিবার রাত ৯ টা ৩০ মিনিট থেকে এই নৌপথে ফেরী চলাচল বন্ধ ছিল। বিআইডব্লিটিসি বাংলাবাজার ও মঙ্গলমাঝির ঘাটের ব্যবস্থাপক সালাউদ্দিন আহমেদ (বাণিজ্য) বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বর্ষা মৌসুম হওয়ায় পদ্মায় পানি বৃদ্ধি পেয়েছে। পদ্মানদী খরস্রোতা নদী হওয়ায় স্বাভাবিক ভাবেই পদ্মায় তীব্র স্রোত দেখা দিয়েছে। এ ছাড়া পানির চাপে নদীর তলদেশে ঘুর্ণন সৃষ্টি হয়েছে। তীব্র স্রোতের কারণে ফেরির চালক (সারেং) ফেরি চালাতে রীতিমতো হিমশিম খাচ্ছেন। তার উপর জাজিরার টার্নিং পয়েন্টে রবিবার ভোর পৌনে চারটার দিকে ‘বেগম রোকেয়া ও সুফিয়া কামাল’ ফেরির সংঘর্ষে একজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। সে কারণে গতকাল ১৯ জুন রবিবার রাত ৯ টা ৩০ মিনিট থেকে এই নৌপথে ফেরি চলাচল বন্ধ ছিল। সকালে স্রোতের তীব্রতা কিছুটা কম থাকায় ফেরি চালানোর সিদ্ধান্ত নিয়েছে বিআইডাব্লিটিসি। পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত এখন থেকে শুধু দিনে ফেরি চলাচল করবে এবং রাতে বন্ধ থাকবে। বর্তমানে এই ঘাটে থাকা ৭টি ফেরিতে যানবাহন পারাপার করা হচ্ছে। ভোর ৫টায় শিমুলিয়া থেকে ফেরি কুঞ্জলতা লোড করে মাঝিরঘাটের উদ্দেশে ছেড়ে আসে। সকাল ৬টার দিকে ফেরিটি মাঝিরঘাটে নোঙর করে।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।