শনিবার, ২ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২ জিলহজ ১৪৪৩ হিজরি
শনিবার, ২ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ

বিশ্ব পরিবেশ দিবসে শরীয়তপুর জেলা পরিষদের বৃক্ষরোপন

Auto Draft
বিশ্ব পরিবেশ দিবসে শরীয়তপুর জেলা পরিষদের বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম হোসেন রেজা। ছবি-দৈনিক হুংকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আহবানে সারা দিয়ে বিশ্ব পরিবেশ দিবসে বৃক্ষরোপন কর্মসূচী হাতে নিয়েছে শরীয়তপুর জেলা পরিষদ।
এ বছর জেলা পরিষদ “সবুজে সবুজে ছেয়ে যাবে শরীয়তপুর” এ শ্লোগানে জেলায় ২১ হাজার ফলদ ও শোভা বর্ধনকারী গাছের চারা রোপন করবে।
রোববার (৫ জুন) শরীয়তপুর সদরের আটিপাড়া-শরীয়তপুর সড়কে ১ হাজার জাম, কৃষ্ণচূড়া ও সোনালু গাছের চারা রোপণ করে কর্মসূচী উদ্বোধন করেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপণ কর্মসূচী উদ্বোধন করেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম হোসেন রেজা। এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের সহকারী প্রকৌশলী আবদুল্লাহ আল মামুন, জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মোঃ নূর হোসেন মিয়া, জেলা পরিষদের হিসাব রক্ষক জসীম মীরসহ শরীয়তপুর জেলা পরিষদের কর্মকর্তা কর্মচারী ও জনপ্রতিনিধিগণ।
জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম হোসেন বলেন, গত বছরে জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে আমরা জেলায় ২০ হাজার ফুল, ফল, ঔষধি বৃক্ষে চারা রোপন করেছি। এর মধ্যে আমাদের আটং-বুড়িরহাট সড়কের চারাগুলো সবুজ সতেচতায় আমাদের নতুন ভাবে সম্ভবনার স্বপ্ন দেখাচ্ছে। তাই আমরা এবার আবার ২১ হাজার চারা রোপনের উদ্যোগ নিয়েছি। তিনি আরো বলেন, বিশ্ব পরিবেশ দিবস (সংক্ষেপে ডব্লিওইডি) প্রতি বছর ৫ জুন বিশ্বব্যাপী রাজনৈতিক কর্মোদ্যোগ আর জনসচেতনতার মাধ্যমে পরিবেশ সচেতনতার লক্ষ্যে দিবসটি পালিত হয়। এই দিনটিতেই ১৯৭২ খ্রিষ্টাব্দের ৫ থেকে ১৬ জুন অবধি জাতিসংঘের মানবিক পরিবেশ কনফারেন্স শুরু হয়েছিল। সেই থেকেই প্রতি বৎসর এই দিবস পালিত হয়ে আসছে। দিবসটি প্রথম পালিত হয় ১৯৭৪ খ্রিষ্টাব্দে। প্রতি বছরই দিবসটি আলাদা আলাদা শহরে, আলাদা আলাদা প্রতিপাদ্য বিষয় নিয়ে পালিত হয়। ১৯৭৪ সাল থেকে প্রতিবছর আমাদের দেশে দিবসটি পালিত হয়ে আসছে।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।