শনিবার, ২ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২ জিলহজ ১৪৪৩ হিজরি
শনিবার, ২ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে বিশ্ব পরিবেশ দিবস পালিত

Auto Draft
শরীয়তপুরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা। ছবি-দৈনিক হুংকার।

বিশ্বের অন্যান্য দেশের ন্যায় ৫ জুন রোববার শরীয়তপুরে বিশ্ব পরিবেশ দিবস পালন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক মো. পারভেজ হাসানের নেতৃত্বে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘একটাই পৃথিবী: প্রকৃতির ঐকতানে টেকসই জীবন’ প্রতিপাদ্যে দিবসের তাৎপর্য তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন শরীয়তপুর জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ রাসেল নোমান। সভায় বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর পৌরসভার মেয়র এডভোকেট পারভেজ রহমান জন, অতিরিক্ত জেলা প্রশাসক আসমা উল হুসনা লিজা, অতিরিক্ত জেলা প্রশাসক তৌসিফ আহমেদ, সদর উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মাহবুবুল ইসলাম, মুহাম্মদ আব্দুর রহিম ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সরল বড়ুয়া।
উল্যেখ্য, দিবস পালন উপলক্ষে জেলা পরিবেশ অধিদপ্তর বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ৩ গ্রুপে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করেন। ক-গ্রুপে প্রথম হয়েছে শিশু কানন কিন্ডর গার্টেনের অনুস্কা বসু, দ্বিতীয় ও তৃতীয় হয়েছে পালং তুলাসার মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সুবহা ও রাইতা। খ-গ্রুপে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছে কালেক্টরেট কিশোলয় কেজি স্কুলের শায়লা শারমিন জুই, জান্নাতুল ফেরদাউস (দিবা) ও মো. তানজিম রহমান। গ-গ্রুপে প্রথম ও দ্বিতীয় হয়েছে শরীয়তপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের লায়লা মমতাজ জ্যোতি, মিতু আক্তার এবং তৃতীয় হয়েছে আঙ্গারিয়া উচ্চ বিদ্যালয়ের ফয়সাল তাহমিদ সানি। বিশেষ চাহিদা সম্মন্ন শিশু অনুর্ধ্ব ১৬ এ প্রথম হয়েছে জেরিন আক্তার, দ্বিতীয় জিতু খান ও তৃতীয় হয়েছে রিতা। সভা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।