বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

গোসাইরহাটে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

গোসাইরহাটে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত
গোসাইরহাটে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ফজলুর রহমান ঢালী। ছবি-দৈনিক হুংকার।

‘মুজিব বর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি’ এ স্লোগানের মধ্যদিয়ে ১৩ অক্টোবর শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলা উদযাপিত হয়েছে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস। উপজেলা পরিষদ মিলনায়তনে দিবস উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হুসাইন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিখি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ফজলুর রহমান ঢালী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাহমিনা আকতার চৌধুরী। আলোচনা সভায় ফায়ার সার্ভিস কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মোঃ ফজলুর রহমান ঢালী বলেন, উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ কার্যালয়ের উদ্যোগে সারাদেশের ন্যায় আমাদের গোসাইরহাট উপজেলায়ও ‘আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২১’ পালিত হচ্ছে। দিবসটির প্রতিপাদ্য বর্তমান প্রেক্ষাপটে অত্যন্ত তাৎপর্যপূর্ণ ও সময়োপযোগী হয়েছে। তিনি বলেন, সততা এবং দক্ষতার সঙ্গে জনগণের প্রয়োজন মেটানোই সুশাসনের ভিত্তি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বপ্রথম জানমালের ক্ষয়ক্ষতি রক্ষায় জনগণকে সম্পৃক্ত করে জনবান্ধব দুর্যোগ ঝুঁকি হ্রাসমূলক কর্মসূচির প্রচলন করেছিলেন।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হুসাইন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জাতির জনকের কন্যা শেখ হাসিনার ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় প্রচেষ্টাকে সার্থক করতে হলে দুর্যোগ মোকাবেলা বিষয়ে সবার সচেতনতা প্রয়োজন। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুর্যোগ ঝুঁকি হ্রাস কর্মসূচি প্রণয়নের পথিকৃৎ। স্বাধীন বাংলাদেশে তিনিই প্রথম ঘূর্ণিঝড়, বন্যা, জলোচ্ছ্বাস ইত্যাদি প্রাকৃতিক দুর্যোগ থেকে জনগণের জানমাল রক্ষায় ‘মুজিব কিল্লা’ নির্মাণ করেন।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।