বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
বৃহস্পতিবার, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

শরীয়তপুরে করোনার ভ্যাকসিন পেতে ভীড়, রয়েছে ডেঙ্গু রোগীও

শরীয়তপুরে করোনার ভ্যাকসিন পেতে ভীড়, রয়েছে ডেঙ্গু রোগীও
শরীয়তপুরে করোনা ভ্যাকসিন প্রার্থীদের লাইন। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরে করোনার ভ্যাকসিন পেতে হুমরি খেয়ে পড়ছে মানুষ। করোন ভ্যাকসিন সহজলভ্য করতে ক্যাম্পেইনের আয়োজন করেছেন স্বাস্থ্য বিভাগ। এছাড়াও নিয়মিত ভ্যাকসিন প্রদানে রেখেছেন ৭টি স্থায়ী কেন্দ্র। পাশাপশি রয়েছে করোনা আক্রান্ত ও ডেঙ্গু রোগী। তবে করোনা ও ডেঙ্গু নিয়ন্ত্রণে রয়েছে বলে স্বাস্থ্য বিভাগের দাবী।
জানাগেছে, জেলায় এই পর্যন্ত ৫ লাখ ৯ হাজার ৫৩০ ডোজ ভ্যাকসিন পৌঁছেছে। এর মধ্য থেকে ৪ লাখ ৪৪ হাজার ৮৮ ডোজ টিকার ব্যবহার হয়েছে। ক্যাম্পেইন করে বিভিন্ন ইউনিয়নে টিকার বড় অংশ দেয়া হয়েছে। ৭টি কেন্দ্রের মাধ্যমে সর্বসাধারণকে নিয়মিত ভ্যাকসিন দেয়া হচ্ছে। এছাড়াও জেলায় এই পর্যন্ত ৭ হাজার ৯১৭ জন করোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ৭ হাজার ৭৯৬ জন। করোনা আক্রান্ত হয়ে জেলায় মৃত্যু হয়েছে ৭৬ জনের। এখন পর্যন্ত ৪৫ জন রোগী চিকিৎসাধীন রয়েছে। পাশাপাশি ডেঙ্গু রোগেও আক্রান্ত রয়েছে ৩ জন। এদের গোসাইরহাট উপজেলায় ২ জন ও নড়িয়ায় ১ জন।
স্বাস্থ্য বিভাগের প্রধান সিভিল সার্জন ডা. এস.এম. আব্দুল্লাহ আল মুরাদ বলেন, সঠিক নিয়মে ভ্যাকসিন প্রদান করা হচ্ছে। জেলায় এখনও ভ্যাকসিনের কোন পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি। করোনার প্রভাব অনেকটা কমে আসছে তবে নতুন করে ডেঙ্গু রোগীর দেখা যাচ্ছে। করোনা ও ডেঙ্গু প্রতিরোধে প্রস্তুত রয়েছে স্বাস্থ্য বিভাগ। নিয়মিত ভ্যাকসিন প্রদানের জন্য প্রতি উপজেলায় ১টি করে স্থায়ী কেন্দ্র রয়েছে। শরীয়পতুর সদর হাসপাতালেও একটি কেন্দ্র নিয়মিত ভ্যাকসিন প্রদান করে আসছে।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।