মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি
মঙ্গলবার, ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

৭১, ৭৫ ও ২১ আগস্ট হামলার ঘটনা একই সূত্রে গাঁথা: পানিসম্পদ উপমন্ত্রী

৭১, ৭৫ ও ২১ আগস্ট হামলার ঘটনা  একই সূত্রে গাঁথা: পানিসম্পদ উপমন্ত্রী
নড়িয়া উপজেলা ও সখিপুর থানা আওয়ামীলীগের আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখছেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। ছবি-দৈনিক হুংকার।

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, একাত্তরের লাখো শহীদের রক্তে যে মাটি ভিজেছিল, যে মাটি বঙ্গবন্ধুর রক্তে ভিজেছিল পঁচাত্তরে, সেই মাটিতে আবারও রক্তস্রোত, যা ২০০৪ সালের ২১ আগস্ট বিশ্ব অবাক বিস্ময়ে দেখেছে। সেদিন তাদের টার্গেট ছিল বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। পঁচাত্তরের বুলেট ২০০৪ সালের ২১ আগস্ট ফিরে আসে প্রাণঘাতী গ্রেনেড হয়ে। নেতাকর্মীরা প্রাণপণ চেষ্টা করে নেত্রীর সুরক্ষায় গড়ে তোলে মানবঢাল। আল্লাহ তায়ালার অশেষ রহমতে আবারও বেঁচে যান বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। সেই দিন তৎকালিন বিএনপি-জামাত সরকারের আমলে গ্রেনেড হামলায় আওয়ামীলীগ নেত্রী আইভি রহমান সহ ২৯ জন নিহত হন এবং তিন শতাধিক নেতাকর্মী আহত হয়।
আমি নিজেও গ্রেনেড হামলায় গুরুতর আহত হয়ে দীর্ঘদিন ঢাকায় ও ভারতে চিকিৎসাধীন ছিলাম। আজও শরীরে সিপ্লন্টার বয়ে বেড়াচ্ছি।
তিনি আরও বলেন, বিএনপি-জামাতকে এদেশের জনগণ ক্ষমতায় দেখতে চায় না। বিএনপি-জামাতের অরাজকতার কথা এদেশের মানুষ কখনো ভোলে নাই। কারণ, এদেশের মানুষ জানে, ‘একাত্তর, পঁচাত্তর ও ২০০৪-এর ২১ আগস্ট বোমা হামলার ঘটনা মূলত একই সূত্রে গাঁথা।
২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে শনিবার (২১ আগস্ট) বিকাল ৫টায় শরীয়তপুরের নড়িয়া উপজেলা ও সখিপুর থানায় আওয়ামীলীগের আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় বক্তব্য রাখেন, নড়িয়া উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মাল, নড়িয়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা, সহ-সভাপতি এমএ কাইয়ুম পাইক, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, আওয়ামীলীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি উপ-কমিটির সদস্য জহির সিকদার প্রমূখ। এসময় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এনামুল হক শামীম আরও বলেন, দেশ বিরোধী ষড়যন্ত্র, নানা বাঁধা উপেক্ষা করে বঙ্গবন্ধুর বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তাঁর দৃঢ় নেতৃত্বের কারণেই বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। তিনি নিরাপদ ও শান্তির বাংলাদেশ গড়তে নিজের জীবন বাজি রেখে কাজ করে চলছেন। আপনারা বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাতের জন্য দোয়া করবেন, আপনারা ২১ আগস্ট নিহত শহীদদের জন্য দোয়া করবেন। আপনারা জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ুর জন্য দোয়া করবেন। কারণ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাল থাকলে বাংলাদেশ ভাল থাকবে, বাংলাদেশের মানুষ নিরাপদে ও শান্তিতে থাকবে।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।