বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রিস্টাব্দ, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরি
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রিস্টাব্দ

জিয়াউর রহমানই বঙ্গবন্ধুর হত্যার মাস্টারমাইন্ড:পানি সম্পদ উপমন্ত্রী

জিয়াউর রহমানই বঙ্গবন্ধুর হত্যার মাস্টারমাইন্ড:পানি সম্পদ উপমন্ত্রী
নড়িয়ায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি। ছবি-দৈনিক হুংকার।

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, জিয়াউর রহমানই বঙ্গবন্ধুর হত্যার মাস্টারমাইন্ড। দেশে গণতন্ত্র বিকাশের ক্ষেত্রে সবচেয়ে বড় বাঁধা হচ্ছে বিএনপির হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি। জিয়াউর রহমান কুখ্যাত ইনডেমনিটি অধ্যাদেশকে আইন করে বঙ্গবন্ধুর খুনিদের বিচার বাঁধাগ্রস্ত করে, তিনি প্রমান করেছেন তিনি বঙ্গবন্ধুর হত্যাকারীদের রক্ষাকারী ও এই হত্যার ষড়যন্ত্রের নেপথ্যের নায়ক। বঙ্গবন্ধুর খুনিদের রাষ্টদূত সহ উচ্চ পদে অধিষ্ঠিত করে প্রমান করেছে বঙ্গবন্ধুর হত্যার মূল নায়ক জিয়াউর রহমান। সেই পথ ধরে তার স্ত্রী খালেদা জিয়াও বঙ্গবন্ধুর খুনি ও যুদ্ধাপরাধীদের নানানভাবে পুরস্কৃত করেছেন। তাদের এমপি মন্ত্রীও করেছেন। তারা একাধিকবার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করেছে। তার ছেলে ২১ আগস্ট হামলার মাস্টারমাইন্ড। তাই বিএনপিকে এখন আর এদেশের মানুষ চায় না। এদেশের মানুষ জিয়াউর রহমানের মরনোত্তর বিচার চায়।
জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (১৭ আগস্ট) বেলা ১২ টায় শরীয়তপুরের নড়িয়ায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এনামুল হক শামীম আরও বলেন, আওয়ামী লীগ কখনো ষড়যন্ত্রের রাজনীতি করে না। জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগ সবসময় মানুষের কল্যানে ও দেশের উন্নয়নে রাজনীতি করে। সবাইকে হারিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু এদেশের মানুষের জন্য নিরলস পরিশ্রম করে গেছেন। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই যেমন আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার জন্ম হয়েছিলো বলেই বাংলাদেশ আজ এতো উন্নত ও সমৃদ্ধ। বিশ্বসভায় বাংলাদেশ উচ্চ আসনে অধিষ্ঠিত। তাই বিশ্ব নেতৃবৃন্দও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেধা, যোগ্যতা ও দক্ষতা এবং সততার প্রশংসায় পঞ্চমূখ।
নড়িয়া উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ওহাব বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক একেএম ইসমাইল হক, নড়িয়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, আওয়ামলীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য জহির সিকদার, নড়িয়া উপজেলার উপদেষ্টা আবুল দেওয়ান, সহ-সভাপতি বাদশা শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক শাহআলম চৌকিদার, সাংগঠনিক সম্পাদক মিহির চক্রবর্তী, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, মহিলালীগের সভাপতি রাবেয়া আক্তার, যুবলীগের আহবায়ক নাসির সরদার, ছাত্রলীগের আহবায়ক আসাদুজ্জামান বিপ্লব, কলেজের আহবায়ক ইমরান খালাসী প্রমূখ। এসময় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে জাতীয শোক দিবস উপলক্ষে নড়িয়া উপজেলা প্রশাসন আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ এবং নড়িয়া পৌরসভায় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা (খাদ্য সামগ্রী) প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন উপমন্ত্রী।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।