বুধবার, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি
বুধবার, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

নড়িয়ার বিঝারীতে উপমন্ত্রী শামীমের ভ্রাম্যমান মেডিকেল টিমের ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান

নড়িয়ার বিঝারীতে উপমন্ত্রী শামীমের ভ্রাম্যমান মেডিকেল টিমের ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান
বিঝারীতে রোগীদের চিকিৎসা সেবা দিচ্ছে ভ্রাম্যমান মেডিকেল টিম। ছবি-দৈনিক হুংকার।

“ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার” এই শ্লোগানে পানি সম্পদ উপমন্ত্রী, শরীয়তপুর-২ আসনের এমপি ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীমের উদ্যোগে শরীয়তপুরের নড়িয়া ও সখিপুরে ভ্রাম্যমান মেডিক্যাল টিম তৃতীয় পর্যায়ে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান করে চলছে। তারই ধারাবাহিকতায় সোমবার দিনব্যাপী শরীয়তপুরের নড়িয়া উপজেলার বিঝারী ইউনিয়নের বিঝারী গুরুরাম উচ্চ বিদ্যালয় মাঠে এ ভ্রাম্যমান মেডিকেল টিম ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান করে। মেডিকেল টিমের দায়িত্ব পালন করেন, বিশেষজ্ঞ চিকিৎসক ডা. শওকত আলী ও ডা. শাহানাজ পারভীন। এই টিমে আরও ৭ জন সদস্য রয়েছে। ৫ জুলাই সোমবার প্রায় ১৫০ জন রোগীকে স্বাস্থ্য সেবা প্রদান করেন তারা। এসময় রোগীদের নগদ অর্থও প্রদান করে মেডিকেল টিম। এছাড়াও ফোন করলেই চলে যাচ্ছে রোগীর কাছে ডাক্তার। আগামীকাল মঙ্গলবার নড়িয়া পৌরসভার বাংলাবাজার এলাকায় এই টিম দিনব্যাপী ফ্রি স্বাস্থ্যসেবা দিবে জানিয়েছেন তারা।
এ ব্যাপারে ডা. শওকত আলী বলেন, করোনায় থমকে আছে স্বাভাবিক জীবন। লকডাউন চলমান থাকায় সাধারণ রোগের চিকিৎসা নিতেও লোকজন হাসপাতালে যেতে পারছে না। সেসব মানুষের কথা ভেবেই পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম এমপি’র উদ্যোগে ভ্রাম্যমাণ চিকিৎসা শুরু করা হয়। গত বছর এই কার্যক্রম শুরু হয়। তৃতীয় পযার্য়ে এবারও আমরা মানুষের সেবা দিয়ে যাচ্ছি। প্রতিদিনই এই কার্যক্রম অব্যাহত রয়েছে।
ডা. শাহানাজ পারভীন বলেন, পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি মহোদয় এলাকার মানুষের কথা চিন্তা করে এই কার্যক্রম শুরু করেছেন। আমরা তাঁর সার্বিক মঙ্গল কামনা করি।
মেডিকেল টিমে স্বাস্থ্যসেবা পাওয়া মফিজুর, জয়নাল, রহিমা, জোবেদা বেগম সহ অনেকেই বলেন, দেশে লকডাউন চলছে। আমরা দুরে কোথাও যেতে পারছিনা ডাক্তারের পরামর্শ নেওয়ার জন্য। উপমন্ত্রী শামীমের ভ্রাম্যমান মেডিকেল টিমে বিনামূলে স্বাস্থ্যসেবা পাচ্ছি। পাশাপাশি নগদ অর্থও দেয়া হয়েছে। আমরা উপমন্ত্রী এনামুল হক শামীমের প্রতি কৃতজ্ঞ।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।