মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই জিলকদ, ১৪৪২ হিজরি
মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

নশাসনে একটি পুকুর খননে শত বিঘা জমি ফসল নষ্টের সম্ভাবনা

নশাসনে একটি পুকুর খননে শত বিঘা জমি ফসল নষ্টের সম্ভাবনা
নশাসনে একটি পুকুর খননে শত বিঘা জমি ফসল নষ্টের সম্ভাবনা

শরীয়তপুরের নড়িয়া উপজেলার নশাসনে ভেকু দিয়ে ফসলি জমি নষ্ট করে একটি পুকুর খনন করা হচ্ছে। এই পুকুরটি খনন করা হলে শত বিঘা জমি পানিতে তলিয়ে যাবে বলে দাবী করছেন স্থানীয় কৃষকগণ। পুকুর খননকারী মোকলেছ বেপারী পাইপ বসিয়ে পানি নিস্কাশনের ব্যবস্থা করবেন বলে জানিয়েছেন।
সরেজমিন গিয়ে দেখা গেছে, নশাসন নমকান্দি, সরদারকান্দি ও আকন কান্দি এলাকায় ১০০ বিঘা ফসলি জমির পানি নিস্কাশনের পথে ভেকু দিয়ে পুকুর খনন করছেন নশাসন বেপারী কান্দি গ্রামের ফতে আলী বেপারীর ছেলে খলিল বেপারী ও মোকলেছ বেপারী। এই পুকুর খনন সম্পন্ন হলে তিন ফসলি ১০০ বিঘা জমি বছরের ৮ মাসেরও বেশী সময় পানিতে নিমজ্জিত থাকবে।
স্থানীয় কৃষক সাবেক আর্মি অফিসার আ. রাজ্জাক আকন, কৃষক বাদশা ছৈয়াল ও স্থানীয় কৃষকগণ অভিযোগ করে বলেন, প্রভাব খাটিয়ে খলিল বেপারী ও মোকলেছ বেপারী পানি নিস্কাশনের পথ বন্ধ করে পুকুর খনন করেছে। এতে তিন ফসলি ১০০ বিঘা জমি বছরে ৮ মাসেরও বেশী সময় পানির নিচে থাকবে। কৃষকদের বাধার কোন গুরুত্ব না দিয়ে এই পুকুর খনন করেছে তারা।
পুকুর খননকারী খলিল বেপারী জানায়, আমাদের জমিতে পুকুর খনন করেছি। যদি কৃষি জমিতে পানি জমে থাকে তাহলে কৃষকরে সুবিধার্থে পাইপ বসিয়ে পানি নিস্কাশনের ব্যবস্থা করে দিব।

 

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।