মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই জিলকদ, ১৪৪২ হিজরি
মঙ্গলবার, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

বর্ষায়ও নৌকা লাগেনা বিঝারী ইউনিয়নে

বর্ষায়ও নৌকা লাগেনা বিঝারী ইউনিয়নে
বিঝারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক হাওলাদার। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরের নড়িয়া উপজেলার একটি অবহেলিত ইউনিয়ন বিঝারী। এই ইউনিয়নে এক যুগ আগেও ৯০ শতাংশ মানুষের বর্ষা মৌসুমের একমাত্র বাহন ছিল নৌকা। এক যুগের ব্যবধানে নৌকার ব্যবহার কমেছে ৯০ শতাংশ। যোগাযোগ ব্যবস্থার উন্নতি ঘটেছে এই ইউনিয়নের মানুষের। মো. আব্দুর রাজ্জাক হাওলাদার এই ইউনিয়নের চেয়ারম্যান হওয়ার পর থেকেই অবহেলিত মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে বলে স্থানীয়রা দাবী করেছেন।
ইউনিয়ন পরিষদ সূত্র জানায়, দ্বিতীয় মেয়াদে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয় মো. আব্দুর রাজ্জাক হাওলাদার। সেই থেকে তিনি ত্রাণ, জিআর, বিজিএফ ও স্থানীয় সরকার বিভাগ থেকে পাওয়া বরাদ্দের সঠিক ব্যবহার করে এই ইউনিয়নের ব্যাপক উন্নয়ন করেছেন। ইউনিয়নে আইন-শৃঙ্খলা পরিস্থিতিও সন্তোষজনক। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন অবস্থান নাই বিঝারী ইউনিয়নে। স্যানিটেশন ও বিদ্যুতের আওতায় রয়েছে শতভাগ মানুষ। এই চেয়ারম্যানের সময়কালে এই উন্নতি সম্ভব হয়েছে।
ইউনিয়নবাসী জানায়, এই ইউনিয়নের চেয়ারম্যান সকল সময় মানুষের কল্যাণে কাজ করে। আমরা এই চেয়ারম্যানের কাছ থেকে শতভাগ সেবা পেয়ে থাকি। আমরা এই চেয়াম্যানের সাথে থেকেই ইউনিয়নের উন্নয়ন সাধন করব।
বিঝারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক হাওলাদার বলেন, আমার ইউনিয়নে এখন নৌকার ব্যবহার নাই বললেই চলে। যোগাযোগ ব্যবস্থার জন্য মাটির রাস্তার কাজ সম্পন্ন হয়েছে। এখন বিচ্ছিন্ন কিছু বাড়ি ঘর রয়েছে রাস্তার বাহিরে। তাও সমাধান করে দিব। পরবর্তী টার্গেট রাস্তাগুলো পাকা করা। এছাড়াও ইউনিয়নে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভাল। শতভাগ মানুষ বিদ্যুতায়ন ও স্যানিটেশন ব্যবস্থার আওতায় আনতে সক্ষম হয়েছি। হতদরিদ্রদের জন্য কর্মসংস্থান প্রকল্প, কাবিখা, টিআর, জিআর ও স্থানীয় সরকার বিভাগ থেকে পাওয়া বরাদ্দের সঠিক ব্যবহার করে এই উন্নয়ন সম্ভব হয়েছে। আগামীতে সকল কাচা রাস্তা পাকা করে নাগরিক সুবিধা নিশ্চিত করব।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।