বৃহস্পতিবার, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা শাওয়াল, ১৪৪২ হিজরি
বৃহস্পতিবার, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

নড়িয়া-সখিপুরে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে রোগীর কাছে ছুটে যাচ্ছেন ডাক্তার

নড়িয়া-সখিপুরে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে রোগীর কাছে ছুটে যাচ্ছেন ডাক্তার
নশাসনে চিকিৎসা সেবা দিচ্ছেন চিকিৎসকগণ। ছবি-দৈনিক হুংকার।

সারাবিশ্বে করোনা মহামারি আকার ধারণ করেছে। করোনা আক্রান্ত হয়ে প্রতিদিন হাজার হাজার মানুষকে জীবন দিতে হচ্ছে। বাংলাদেশেও করোনা মহামারি দ্রুত ছড়িয়ে পড়ছে। মানুষের জীবনযাত্রার মান নাখাল হয়ে পড়ছে। সেই দূর্যোগময় সময় কোভিড-১৯ করোনা ভাইরাস মহামারি নিয়ন্ত্রণে নড়িয়া ও সখিপুরের মানুষের জন্য ফ্রি স্বাস্থ্যসেবা ও বিনামূল্যে ঔষধের ব্যবস্থা করেছেন শরীয়তপুর-২ আসনের এমপি ও পানি সম্পদ উপমনত্রী একেএম এনামুল হক শামীম। ‘ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার’ শ্লোগানে নড়িয়া ও সখিপুরে প্রতিটি ইউনিয়নে পৌঁছে যাচ্ছে ভ্রাম্যমান মেডিকেলের এই ফ্রি স্বাস্থ্যসেবা টিম। এই সময় বিনামূল্যে ঔষুধও পৌঁছে দেয়া হচ্ছে রোগীর হাতে। মেডিকেল টিমের দায়িত্বে রয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসক ডা. মোবারক হোসেন সুজন ও ডা. শওকত আলী। এই টিমে আরও রয়েছেন ২ জন সেবিকা ও ৪ জন স্বাস্থ্য সহকারী। ২১ এপ্রিল এই স্বাস্থ্যসেবা টিম বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করতে ছুটে যায় নড়িয়া উপজেলার নশাসন ইউনিয়নের গাগ্রীজোরা আদর্শ গ্রামে। সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ২ শতাধিক রোগীকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করেন এই টিম।
ফ্রিতে চিকিৎসাসেবা ও বিনামূল্যে ঔধুষ পেয়ে খুশি এলাকাবাসী। এই সময় তারা জানায়, করোনা মহমারীতে থমকে আছে স্বাভাবিক জীবনযাত্রা। কাজকর্ম থেমে গেছে পূরোপুরী। তার ওপর লকডাউন থাকায় হাসপাতালে যেতে পারছে না তারা। এই সময় পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম এমপি ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা চালু করে আমাদের বিশেষ উপকার করেছে। এই চিকিৎসাসেবা কার্যক্রম অব্যাহত থাকলে আমাদের উপকার হবে।
আয়োজকরা জানায়, পর্যায়ক্রমে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ২ থানার প্রতিটি ইউনিয়েনে মেডিকেল ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করা হবে। চিকিৎসা ক্যাম্প থেকে রোগীদের বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়। বৃহস্পতিবার নড়িয়া পৌরসভার বৈশাখী পাড়া এলাকায় সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এই সেবা প্রদান করবেন বিশেষজ্ঞ চিকিৎসকগণ। পানি সম্পদ উপমন্ত্রী চিকিৎসাক্যাম্প পরিদর্শন করবেন।
তারা আরও জানায়, নড়িয়া ও সখিপুর থানা আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন এই বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ঔষধ বিতরণ সেবা কার্যক্রম পরিচালনা করছেন। করোনাকালে হাসপাতালে সংক্রমন ঝুঁকি বেশি ও রোগীর চাপ বেশি থাকায় স্থানীয়দের সাধারণ চিকিৎসা সেবা দিতেই এমন উদ্যোগ নেয়া হয়েছে। বাড়ির পাশে চিকিৎসা সেবা পাওয়ায় উপকৃত হচ্ছেন স্থানীয়ারা। এতে করে করোনা সংক্রমন ঝুঁকি অনেকাংশে কমে আসবে বলে মনে করছেন চিকিৎসকরা।

সংবাদটি শেয়ার করুন

মন্তব্য করুন

মন্তব্য

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।