শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিজরি
শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ

নড়িয়ার নশাসনে কর্মহীন মানুষের মাঝে আমেরিকা প্রবাসীর নগদ অর্থ বিতরণ

নড়িয়ার নশাসনে কর্মহীন মানুষের মাঝে আমেরিকা প্রবাসীর নগদ অর্থ বিতরণ
নড়িয়ার নশাসনে কর্মহীন মানুষের মাঝে আমেরিকা প্রবাসীর নগদ অর্থ বিতরণ

শরীয়তপুরের নড়িয়া উপজেলার নশাসনে আমেরিকা প্রবাসী মিজানুর রহমান বেপারী নিন্ম আয়ের কর্মহীন মানুষের মাঝে নগদ অর্থ বিতরণ করছেন। কোভিড-১৯ নভেল করোনা ভাইরাস আতঙ্কে জেলায় যখন লক-ডাউন চলছে সেই মূহুর্তে খেটে খাওয়া নিন্ম আয়ের মানুষ ঘর বন্ধি হয়ে যায়। সেই সকল ঘর বন্ধি মানুষের দুঃখ দূর্দশা লাঘবের লক্ষ্যে আমেরিকা প্রবাসী মিজানুর রহমান কর্মহীন মানুষের পাশে দঁড়িয়েছেন। এই সময় তিনি নশাসন ইউনিয়নের নিজ এলাকাসহ পার্শ্ববর্তি মাঝিকান্দি, ঢালীকান্দি ও সরদার কান্দি এলাকার শতাধিক মানুষের মাঝে ১ একহাজার করে টাকা বিতরণ করেন।

জানাযায়, নশাসন ছিটু বেপারিকান্দি গ্রামের আব্দুল খালেক বেপারীর ছেলে মিজানুর রহমান বেপরী আমেরিকা প্রবাসে থাকেন। সুদূর আরেমিকা প্রবাসে থেকেও তিনি এলাকার মানুষের সুখ-দুঃখ ভাগাভাগি করে নেয়। সারাবিশ্বে যখন করোনা ভাইরাস আতঙ্কে তখন শরীয়তপুর লক-ডাউন করে দেয়া হয়। সেই সময় তার নিজ এলাকার দিন মজুর, ভ্যান-রিক্সা চালক ও খেটে খাওয়া মানুষ কর্মহীন হয়ে পড়ে। তখন অসহায় সেই সকল মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন আরেরিকা প্রবাসী মিজানুর রহমান বেপারী। এই সময় তিনি প্রবাসে থেকেও স্কুল-মাদরাসার শিক্ষক, স্থানিয় গণ্যমান্য ব্যক্তিবর্গের মাধ্যমে শতাধিক গরীব অসহায় মানুষের প্রত্যেকের হাতে এক হাজার টাকা করে নগদ অর্থ তুলে দিয়েছেন।

সুবিধাভোগী মানুষের সাথে আলাপ কালে জানায়, মিজানুর রহমান বেপারী আমাদের জন্য আশির্বাদ। সে প্রবাসে থেকেও গ্রামের গরীব অসহায় মানুষের জন্য ভাবে। এই আঙ্কিত মূহুর্তে আমরা কর্মহীন হয়ে পড়েছি। আমাদের হাতে যে নগদ অর্থ প্রদান করেছে সেই অর্থে আমাদের অনেক উপকার হয়েছে। আমরা প্রবাসী মিজানুর রহমান বেপারীর জন্য মহান আল্লাহর কাছে দীর্ঘায়ু কামনা করছি।

আমেরিকা প্রবাস থেকে দূরালাপনির মাধ্যমে মিজানুর রহমান বেপারী বলেন, আমি প্রবাসে থেকে অর্থ উপার্জণ করি। সেই অর্থে যদি প্রতিবেশীর উপকার না হয় তাহলে সেই অর্থ আমার কাছে মূল্যহীন। এখন অসহায় প্রতিবেশীর পাশে দাঁড়ানোর সুযোগ হয়েছে। তাই এলাকার গণ্যমান্যদের মাধ্যমে শতাধিক পরিবারের মাঝে নগদ অর্থ প্রদানের ব্যবস্থা করছি। অসহায়দের চাহিদা ও মুরব্বিদের পরামর্শ অনুযায়ী আরো সহযোগিতা করার চেস্টা অব্যাহত থাকবে।

এই মহৎ কাজের উদ্ভোধন করেন, নশাসন আলিম মাদরাসার আরবি প্রভাষক মাওলানা আলী আকবর মিফতা, নশাসন বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌকিদার প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন

দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।