রবিবার, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে শাবান, ১৪৪২ হিজরি
রবিবার, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

নড়িয়ায় বিশ্ব যক্ষা দিবস পালিত

নড়িয়ায় বিশ্ব যক্ষা দিবস পালিত

”মুজিব বর্ষের অঙ্গীকার, যক্ষামুক্ত বাংলাদেশ গড়ার” এই প্রতিপাদ্য নিয়ে শরীয়তপুরের নড়িয়ায় র‌্যালী ও আলোচনাসভার মধ্য দিয়ে বিশ্ব যক্ষা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে বুধবার (২৪ মার্চ) সকাল সাড়ে ১০টায় স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর হতে একটি র‌্যালী বের করা হয়।

র‌্যালীটি প্রধান সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন ডা. সোয়াদ মোঃ ইকরামুল হক এবং ডা. আদৃতা আবেদীন সহ স্বাস্থ্য বিভাগের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

এতে বক্তারা বিশ্ব যক্ষা দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন। একইসাথে যক্ষা হলে রক্ষা নেই এমন কথার ভিত্তি নেই জানিয়ে একনাগারে দুসপ্তাহ ধরে কাশি হলে কফ পরিক্ষা করার ও চিকিৎসা নেওয়ার আহবান জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য বিভাগের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারী, এনজিও (ডেমিয়েন ফাউন্ডেশন) ও হাসপাতালে সেবা নিতে আগত বিভিন্ন ব্যাক্তিবর্গ।

 


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।