বুধবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই রজব, ১৪৪২ হিজরি
বুধবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ১০ দিন ধরে চলছে ভেকু

প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ১০ দিন ধরে চলছে ভেকু

শরীয়তপুর নড়িয়া উপজেলা ঘড়িসারে ইউনিয়ন পরিষদের দক্ষিন পাশে সিংহলমুড়ি গ্রামে বাসার ঢালী নামে এক ব্যক্তি আনুমানিক ১৬০ শতাংশ ফসলি জমি কেটে মাছের ঘের তৈরি করছে।

স্থানীয় ও ভুমি অফিস সুত্রে জানাযায়, গত রবিবার ১লা ফেব্রুয়ারি সংবাদের ভিত্তিতে ঘড়িসার ইউনিয়নের সিংহলমুড়ী গ্রামের জনৈক বাসার ঢালীর নেতৃত্বে  ভেকু মালিক দুলাল হাওলাদারের ভেকু দিয়ে ফসলী জমি কোন অনুমোদন ছাড়াই কাটা হচ্ছে। স্থানীয় ভুমি কর্মকর্তা তাকে বাধা প্রদান করে ও অনুমোদন ছাড়া ফসলি জমি কেটে নষ্ট না করার পরামর্শ দিয়ে আসেন। কিন্তু পরের দিন সোমবার যথারীতি তারা জমি কাটা অব্যাহত রাখে।

মঙ্গলবার বিকেলে ভুমি কর্মকর্তা উপজেলা ভুমি অফিসের সহযোগিতায় কিছু ক্ষতি সাধন করে এবং আর না চালানোর কথা বলে আসে। কিন্তু তারা অবৈধ ভাবে মাটি কাটার কাজ বন্ধ করেনি।

নড়িয়া উপজেলার বিভিন্ন এলাকার ন্যায় ঘড়িসারে জমির শ্রেনী পরিবর্তন করে মাছের ঘের করা হচ্ছে এর অনুমোদন এর বিষয় জানতে চাইলে নড়িয়া উপজেলা কৃষি কর্মকর্তা রোকনুজ্জামান বলেন জমির শ্রেনী পরিবর্তন করতে হলে অবশ্যই আবেদন করা লাগবে। তবে ঘড়িসার এলাকার এমন ঘটনা আমার জানা নেই।

এ বিষয় ঘড়িসার ইউনিয়ন ভুমি কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, আমরা গত সপ্তাহের রবিবার থেকে তাকে নিষেধ করে আসছি কিন্তু কোন ফল হচ্ছে। স্যার ছুটিতে আছে, আসলে আমরা ব্যবস্থা গ্রহন করব।


error: দৈনিক হুংকারে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।